• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
ads
ইতালি সেনাসহায়তা চাইল যুক্তরাষ্ট্রের কাছে

ফাইল ছবি

ইউরোপ

ইতালি সেনাসহায়তা চাইল যুক্তরাষ্ট্রের কাছে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

করোনা ভাইরাসে নাস্তানাবুদ ইতালি। প্রতিদিনই মৃত্যুর সংখ্যার নতুন রেকর্ড করেই যাচ্ছে দেশটি। এখন পর্যন্ত দেশটিতে প্রাণ গেছে ৫ হাজার ৪৭৬ জনের। কীভাবে পরিস্থিতি সামাল দেবে তার কোনো কূলকিনারা খুঁজে পাচ্ছে না ইউরোপের দেশটি। এ কারণেই দেশটির সরকার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারের কাছে করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের জন্য সেনাসহায়তা চেয়ে সরাসরি আবেদন জানিয়েছেন।

গতকাল  সোমবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক বার্তাসংস্থা সিএনএন। ইতালির প্রতিরক্ষামন্ত্রী এসপারের কাছে জরুরি মেডিকেল ইকুইপমেন্ট (মাস্ক এবং ভেন্টিলেটর) চেয়েছেন। একইসঙ্গে  সেখানে থাকা যুক্তরাষ্ট্রের সেনাসদস্যদের দেশটির চিকিৎসাকর্মী এবং অস্থায়ী হাসপাতালগুলোর ব্যবস্থাপনায় স্থানীয় কর্তৃপক্ষকে সহযোগিতা করতে অনুরোধ করেছেন। যুক্তরাষ্ট্রের এই সেনাসদস্যরা বর্তমানে ইতালির যেসব সেনা সদস্য সংকট মোকাবিলায় কাজ করছেন তাদের সহযোগিতা করবেন। করোনা ভাইরাসকে কেন্দ্র করে ইতালিতে যে সংকট দেখা দিয়েছে সেটি সামলাতে ইতোমধ্যে দেশটির পাশে দাঁড়িয়েছে রাশিয়া।

কভিড-১৯ রোগের কারণে ভয়াবহ সময় পার করছে ইতালি। দেশটিতে ৬০ হাজারের কাছাকাছি মানুষ এ রোগে আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৭৬ জনের। শেষ তিনদিনে মৃত্যু হয়েছে ৬৫১, ৭৯৩ ও ৬২৭ জনের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads