• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads
মালয়েশিয়ায় ৩৯৯ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ৩৯৯ বাংলাদেশিসহ সহস্রাধিক অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ

প্রতীকী ছবি

প্রবাস

মালয়েশিয়ায় ৩৯৯ বাংলাদেশি আটক

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৬ জুলাই ২০১৮

মালয়েশিয়া জুড়ে চালানো ৪৭৩টি মেগা থ্রি অভিযানে ৩৯৯ বাংলাদেশিসহ সহস্রাধিক অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। মালয়েশিয়ার সংবাদ সংস্থা নিউ এস্ট্রেটস টাইম এ তথ্য জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চলা ‘ওপি মেগা-থ্রি পয়েন্ট জিরো’ অভিযানে ১২শ’র বেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। এর পরিচালন জেনারেল দুতাক সেরি মুস্তাফার আলি বলেন, দেশব্যাপী চালানো অভিযানে এ পর্যন্ত বাংলাদেশের ৩৯৯, ইন্দোনেশিয়ার ১৬৪, ফিলিপাইনের ১৫৭, মিয়ানমারের ১০৯, থাইল্যান্ডের ৪৩ ও ভিয়েতনামের ৪১ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৯২২ পুরুষ ও ২৫৩ নারী রয়েছেন। এ ছাড়া ৪৯ শিশুও রয়েছে বলে জানান তিনি।

নকল বা ভুয়া কাগজপত্র ছাড়াও বিভিন্ন অপরাধের অভিযোগে তাদের আটক করা হয়েছে। এ ছাড়াও ১৫ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে। ৩০ জুন রি-হায়ারিং (পুনঃনিবন্ধন) প্রোগ্রাম শেষে জুলাইয়ের ১ তারিখ থেকে মেগা থ্রি অভিযান পরিচালিত হয়। দেশটির অভিবাসন বিভাগের তথ্য মতে, অবৈধ অভিবাসীদের পুনঃনিবন্ধনের সুযোগ দিয়ে রি-হায়ারিং প্রোগ্রাম চলে দীর্ঘ আড়াই বছর। মোট ৭ লাখ ৪৪ হাজার ৯৪২ জন অবৈধ অভিবাসী এবং ৮৩ হাজার ৯১৯ নিয়োগকর্তা এই প্রোগ্রামে আবেদন করেন। ৩০ জুন পর্যন্ত ৩ লাখ ৬৪ হাজার ৯৬৬ জনের আবেদনপত্র যাচাই করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads