• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সৌদিতে হামলায় বাংলাদেশিসহ নিহত ৪

সৌদিতে হামলায় বাংলাদেশিসহ নিহত ৪

সংগৃহীত ছবি

প্রবাস

সৌদিতে হামলায় বাংলাদেশিসহ নিহত ৪

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ জুলাই ২০১৮

সৌদি আরবের কেন্দ্রীয় আল কাসিম প্রদেশের বুরাইদাহ এলাকার একটি নিরাপত্তাচৌকিতে বন্দুকধারীদের হামলায় দেশটির এক পুলিশ কর্মকর্তা, এক বাংলাদেশিসহ চারজন নিহত হয়েছেন। গত রোববার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (এসপিএ) এ খবর জানিয়েছে। নিহত বাংলাদেশির পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। কোনো গোষ্ঠী বা ব্যক্তি এখনো এ ঘটনার দায় স্বীকার করেনি। বার্তা সংস্থা রয়টার্সও গতকাল সোমবার এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।

দেশটির প্রভাবশালী দৈনিক সৌদি গেজেটের সংবাদে বলা হয়েছে, ওই হামলায় নিহত বাংলাদেশির পরিচয় প্রকাশ করা হয়নি তাৎক্ষণিকভাবে। বলা হয়েছে, হামলায় দুই সন্ত্রাসীও নিহত হয়েছে। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, আল কাসিম প্রদেশের বুরাইদাহতে অবস্থিত বুরাইদাহ-তারাফিয়াহ সড়কের একটি চেকপোস্টে ওই হামলা হয়।

সৌদি গেজেটের খবরে আরো বলা হয়, স্থানীয় সময় বিকাল পৌনে ৪টায় একটি গাড়িতে করে তিন সন্ত্রাসী সেখানে গোলাগুলি শুরু করে। জবাবে নিরাপত্তারক্ষীরাও পাল্টা গুলি চালালে দুই সন্ত্রাসী নিহত ও একজন আহত হয়। নিহত সৌদি পুলিশ সার্জেন্টের নাম সুলাইমান আবদুল আজিজ আল আবদুল লতিফ। আহত অন্য এক হামলাকারীকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার অবস্থা কী তা জানা যায়নি। ঘটনার পর নিরাপত্তা কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা রয়েছে।

উল্লেখ্য, উগ্রমতবাদের ওয়াহাবি মুসলমানদের আবাসস্থল কাসিম প্রদেশ সৌদি আরবের অন্যতম প্রাণকেন্দ্র। এখানকার অনেক যুবক ইয়েমেনের আল-কায়েদা ও ইরাকের বিদ্রোহী দলগুলোর সঙ্গে যুক্ত। এক দশক আগে সৌদি কর্তৃপক্ষ আল-কায়েদার একটি বিদ্রোহ দমন করার পর থেকে কয়েক বছর ধরে দেশটির নিরাপত্তাবাহিনীর ওপর বারবার এ ধরনের হামলার ঘটনা ঘটছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এর আগে চলতি বছরের মে মাসেও সৌদি আরবের পশ্চিমে তাইফনগরে দুই হামলাকারী এক ট্রাফিক পুলিশকে ছুরিকাঘাতে হত্যা করে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads