• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
মেডিএইডার নিয়ে এলো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড

সংগৃহীত ছবি

স্বাস্থ্য

মেডিএইডার নিয়ে এলো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ আগস্ট ২০১৯

স্বাস্থ্যকর জীবনযাপনে উৎসাহ প্রদান এবং নিজস্ব সেবার আপডেট সম্পর্কে জানাতে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কার্ডের উদ্বোধন করেছে মেডিকেল ট্যুরিজমভিত্তিক প্রতিষ্ঠান মেডিএইডার। গতকাল শনিবার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস অডিটোরিয়ামে এ কার্ডের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, হেলথ কার্ডের মাধ্যমে যে কেউ ভারত, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, জার্মানি এবং তুরস্কের ১১ হাজার ২৫০টি হাসপাতালের সঠিক চিকিৎসাসেবা নিতে পারবেন। দেশের বাইরে চিকিৎসা সেবায় ভিসা প্রসেস থেকে শুরু করে যাতায়াত, আবাসন, চিকিৎসা এবং ওষুধ সবকিছুতেই মেডিএইডার টিম সহযোগিতা প্রদান করবে। বাংলাদেশে মেডিএইডার এবং ভারতের ভিবি হেলথের উদ্যোগ কিউরমার্টের সঙ্গে যৌথভাবে এই সেবা প্রদান করা হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যসম্মতভাবে পানীয় পান করার ওপর একটি সেমিনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা আফজাল হোসেন। তিনি বলেন, যাদের বিদেশে পরিচিত চিকিৎসক নেই, তাদের মেডিএইডার চিকিৎসক বন্ধু হয়ে সঠিক চিকিৎসা সেবা পেতে সাহায্য করবে।

মেডিএইডার চেয়ারম্যান শায়ের হাসান বলেন, বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতে সমস্যা সমাধানে প্রাতিষ্ঠানিক উদ্যোগের দরকার। মেডিএইডার রোগীদের দেশে এবং বিদেশে সাশ্রয়ী মূল্যের চিকিৎসাসেবার সঙ্গে সংযুক্ত করার কাজ করে যাবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads