• সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ

সংগৃহীত ছবি

স্বাস্থ্য

বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আতঙ্ক আর শঙ্কায় দিন কাটাচ্ছে সারা বিশ্বে কয়েকশ কোটি লোক। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ লাখ। এই ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৯২ জন মানুষের। তবে আশার কথা হচ্ছে, এরইমধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ৩২ হাজার ৪৮৬ জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ হিসেব অনুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১৪ লাখ ৯০ হাজার ৭৯০ জন।

বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতিদিনই এসব দেশে সুস্থ হয়ে মানুষ বাড়ি ফিরছেন। মোট সুস্থ হয়েছেন, এমন লোকদের মধ্যে উল্লেখযোগ্য হলো, চীনে ৭৭ হাজার ৬৭৮ জন, স্পেনে ৪৬ হাজার ২১ জন, ইতালিতে ২৪ হাজার ১২৫ জন, ইরানে ২৬ হাজার ৪৫১ জন, জার্মানিতে ৪৬ হাজার ৩০০ জন, ফ্রান্সে ২১ হাজার ৪৬১ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে ইতালি, স্পেন, চীনকে পেছনে ফেলে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৪ লাখ ৩২ হাজার ৪৩৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে ভাইরাসে দেশটিতে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৫৭১ জন। এছাড়া মৃত্যুর সংখ্যার দিক থেকে বর্তমান বিশ্বে প্রথমে আছে ইতালির নাম। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ১৭ হাজার ৬৬৯ জনের। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৪২২।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads