• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

হকি

ক্লাব কাপ হকি শুরু আজ

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৬ এপ্রিল ২০১৮

নানা নাটকীয়তার পর অবশেষে আজ শুরু হচ্ছে হকির নতুন মৌসুম। ক্লাব কাপ হকি টুর্নামেন্ট দিয়ে পর্দা উঠছে নতুন মৌসুমের। উদ্বোধনী দিনেই মাঠে নামবে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। তাদের প্রতিপক্ষ পুলিশ হকি ক্লাব। বিকাল ৫টায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। একই দিন সন্ধ্যা ৭টায় মেরিনার ইয়াংসের মুখোমুখি হবে ভিক্টোরিয়া এসসি। 

১৫ এপ্রিল থেকে মাঠে গড়ানোর কথা ছিল ক্লাব কাপ হকি। কিন্তু ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলা না খেলা নিয়ে দোলাচলে ছিল ফেডারেশন। অবশেষে সাদা-কালোদের অনুরোধে টুর্নামেন্ট মাঠে গড়ানোর দিনটি পরিবর্তন করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। তবে শেষ পর্যন্ত মোহামেডান খেলবে না বলে সাফ জানিয়ে দেয়। অবশেষে সাদা-কালোদের ছাড়াই ৬ দল নিয়ে আজ থেকে মাঠে গড়াবে ক্লাব কাপ হকি। দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে দলগুলোকে। ‘ক’ গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী, সোনালী ব্যাংক ও বাংলাদেশ পুলিশ। আর ‘খ’ গ্রুপে মেরিনার ইয়াংসের সঙ্গী অ্যাজাক্স ও ভিক্টোরিয়া এসসি। আগামী ২১ এপ্রিল টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও পরের দিন সন্ধ্যা ৬টায় শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুটি করে দল সেমিফাইনালে নাম লেখাবে।

প্রিমিয়ার লিগের ক্লাব ১৩টি হলেও এই টুর্নামেন্টে খেলছে ৬টি দল। দেশীয় হকির আরেক শীর্ষ দল ঊষা ক্রীড়া চক্র এবার দলবদলই করেনি। সম্মানী প্রদান না করায় পুরান ঢাকার এই ক্লাবটি দলবদলে অংশ নেয়নি বলে জানিয়েছে। এবারই প্রথম ঘরোয়া হকিতে ফ্লাড লাইটের আলো যুক্ত হতে যাচ্ছে। এবারের আসরের অনেকগুলো ম্যাচই খেলানো হবে ফ্লাড লাইটের আলোয়। খেলোয়াড়দের ফ্লাড লাইটের আলোয় অভ্যস্ত করতেই ফেডারেশন এমন উদ্যোগ নিয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads