• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
হকিতে ভারতের কাছে পাকিস্তানের হার

সংগৃহীত ছবি

হকি

হকিতে ভারতের কাছে পাকিস্তানের হার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২১ অক্টোবর ২০১৮

মুহম্মদ ইরফানের শটটা ভারতের গোলের জালে জড়ানোর সময় ম্যাচের বয়স এক মিনিটেরও কম। গ্যালারি জুড়ে ছড়িয়ে থাকা ভারতীয় সমর্থকদের মধ্যে তখন চরম উৎকণ্ঠা। সঙ্গে আফসোসের শুরু। একে তো এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি, তার ওপর বিপক্ষ দলের নাম পাকিস্তান। এমন ম্যাচের শুরুতে গোল খেলে কোন দলই বা চাপে থাকবে না! কিন্তু চাপ ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে ফিকে হয়ে গেল। ওমানের মাসকাটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে শেষ হাসি হাসল ভারতই। দুই দেশের মধ্যে ১৭৫তম হকিযুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে ৩-১ গোলে জিতল ভারত।

পুরো ম্যাচে ভারতীয় দল বেশিরভাগ সময় বল পজিশন রেখেছিল। ম্যাচের ২৫ মিনিটের মাথায় মনপ্রীত সিং কার্যত একক দক্ষতায় গোল শোধ দেন। এর ঠিক পরের মিনিটেই অবশ্য পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর পরের ১৫ মিনিটে পাক বক্সে ১৬ বার হানা দেন ভারতীয় ফরোয়ার্ডরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে এগিয়ে দেন মনদীপ সিং। এরপর ললিত উপাধ্যায় ও দীপপ্রীতের সমন্বয়ে পজিটিভ আক্রমণ করে ভারত। তিন নম্বর গোল হয় সেই আক্রমণ থেকেই।

ম্যাচশেষে ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত বলেন, ‘ম্যান মার্কিং নিয়ে আমাদের সমস্যা তৈরি হচ্ছে। তা ছাড়া আমরা অনেক সহজ সুযোগ হাতছাড়া করছি। এমন চলতে থাকলে আগামী দিনে বড় সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে পিছিয়ে থাকলে ম্যাচে ফিরে আসা কঠিন হবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads