• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
সেরা অভিনেতা রামি মালেক, অভিনেত্রী অলিভিয়া

ছবি : সংগৃহীত

হলিউড

৯১তম অস্কার ঘোষণা

সেরা অভিনেতা রামি মালেক, অভিনেত্রী অলিভিয়া

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ঘোষণা করা হলো ৯১তম অস্কার আসরে সেরা চলচ্চিত্র এবং বিজয়ীদের নাম। ‘দ্য ফেভারিট’ ছবিতে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে সেরা অভিনেত্রীর মুকুট জিতে নিয়েছেন অলিভিয়া কোলম্যান। অনবদ্য অভিনয় করে প্রথমবার অস্কার জিতে নিলেন এই অভিনেত্রী। অপরদিকে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রামি মালেক সাঈদ। ‘বোহেমিয়ান রাপসডি’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয় করে এ পুরস্কার জিতে নেন তিনি।

যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে সোমবার অস্কারের মূল অনুষ্ঠান শুরু হয়। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এবার সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে গ্রিন বুক। একাডেমি অ্যাওয়ার্ডসে সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন আলফনসো কুয়ারন। মেক্সিকান সিনেমা ‘রোমা’ নির্মাণ করে তিনি দ্বিতীয়বারের মতো অস্কার পেলেন। একই সিনেমার জন্য সেরা বিদেশি ভাষার পুরস্কার উঠেছে তার হাতে।

‘গ্রিন বুক’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন মাহেরশালা আলি। দুই বছর আগেও ‘মুনলাইট’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতার অস্কার জিতে নিয়েছিলেন মাহেরশালা। এদিকে ইফ বেলে স্ট্রিট কুড টক ছবিটির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রেগিনা কিং।

আর বিদেশি ভাষার চলচ্চিত্রের পুরস্কারটি জিতে নিয়েছে আলফনসো কুয়ারনের ‘রোমা’ ছবিটি। মেক্সিকান এ ছবিটি নির্মিত হয়েছে স্প্যানিশ ভাষায়। ছবিটি সেরা ছবির জন্য মনোনয়ন পেলেও জিততে পারেনি। এ ছাড়া একাধিক ক্যাটাগরিতে অস্কার পেয়েছে গ্রিন বুক ও রোমা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads