• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
তেত্রিশে লেডি গাগা

ছবি : সংগৃহীত

হলিউড

তেত্রিশে লেডি গাগা

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ৩১ মার্চ ২০১৯

লেডি গাগা। ম্যাডোনার পর খুব অল্প বয়সেই ‘পপ কুইন’ খ্যাতি অর্জন করেছেন এই তারকা। সম্প্রতি ৩২ পার করে ৩৩-এ পা দিলেন এই গায়িকা এবং অভিনেত্রী। তার গান শ্রোতাদের মাঝে অদ্ভুত দ্যোতনা সৃষ্টি করে। শুধু গান দিয়েই নয়, স্বল্পবসনা হয়ে অদ্ভুত সব ছন্দ উপস্থাপনা করে তিনি এক ধরনের জাদুকরী মোহ সৃষ্টি করেন।

গাগা তার অভিনব উপস্থাপনা আর গানের সঙ্গে উদ্দাম নৃত্যের জন্য বিশ্বজুড়ে ব্যাপক আলোচিত ও সমালোচিত। ছয়বার গ্র্যামিজয়ী মার্কিন সঙ্গীতশিল্পী লেডি গাগা, প্রশংসিত হন তার গানের কারণে। গাগাকে আন্তর্জাতিক সঙ্গীতাঙ্গনের অন্যতম প্রভাবশালী শিল্পী হিসেবে বিবেচনা করা হয়। গান দিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস থেকে শুরু করে বিলবোর্ড, টাইম ও ফোর্বস সাময়িকীর ক্ষমতাবানদের তালিকায়ও উঠেছে তার নাম।

২০০৫ সালে গানের জগতে তার অভিষেক। মাত্র ৭ বছরের সঙ্গীত ক্যারিয়ারে বাজিমাত করে দিয়েছেন তিনি। যা এক-দুই যুগের বাঘা বাঘা সঙ্গীত তারকারাও পারেননি। স্টেজ পারফরম্যান্সের জন্য গাগা সবচেয়ে বেশি আলোচিত। নিজের মিউজিক ক্যারিয়ারের পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালনে তার জুড়ি নেই। এইডস ও বন্যার্তদের সহযোগিতার জন্য তিনি বেশ কয়েকবার অনুদানও দিয়েছেন। শুধু গানই নয়, ৩৩ বছর বয়সী এ গায়িকা অভিনয়ের সঙ্গেও সম্পৃক্ত রয়েছেন। ধারাবাহিকভাবে তাকে একাধিক হলিউড ছবিতে অভিনয় করতে দেখা গেছে। এগুলো হচ্ছে ‘ম্যাশেট কিলস’, ‘মাপেটস মোস্ট ওয়ান্টেড’ এবং ‘সিন সিটি : অ্যা ডেম টু কিল ফর’। এ ছাড়া ছোটপর্দার হররধর্মী ‘আমেরিকান হরর স্টোরি : হোটেল’ পঞ্চম সিরিজে অভিনয় করেন গাগা। এতে তাকে একটি বিশেষ চরিত্রে দেখা গেছে।

চলতি বছরের শুরুতেই ঝলক দেখালেন লেডি গাগা। ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবিতে ‘শ্যালো’ গানের জন্য মৌলিক সঙ্গীত বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার অর্জন করেন তিনি। এ ছাড়া একই ছবিতে অভিনয়ের জন্য ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস (বাফটা) অ্যাওয়ার্ডের জন্যও মনোনীত হয়েছেন এ মার্কিন গায়িকা। গান গেয়ে গ্র্যামিসহ অনেক পুরস্কার জিতেছেন, এজন্য মঞ্চে উঠে অনুভূতি জানানো তার জন্য নতুন কিছু নয়। এখানেই শেষ নয়, গত ১৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসের এবারের আসরে ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads