• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
শীর্ষ আয়ের রেকর্ড  গড়ল অ্যাভেঞ্জার্স

ছবি : সংগৃহীত

হলিউড

শীর্ষ আয়ের রেকর্ড গড়ল অ্যাভেঞ্জার্স

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২৩ জুলাই ২০১৯

চলতি বছরের এপ্রিলে বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হয় মার্ভেল কমিকসের সাড়া জাগানো ছবি অ্যাভেঞ্জার্স এন্ডগেম। মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড করে যাচ্ছিল সুপারহিরোদের নিয়ে নির্মিত এই ছবিটি।

তবে সব রেকর্ড ভাঙলেও বিশ্বের সবচেয়ে আয় করা ছবির তালিকায় থাকা জেমস ক্যামেরুনের বিখ্যাত ছবি ‘এভাটার’কে ছুঁতে পারেনি অ্যাভেঞ্জার্স এন্ডগেম। অবশেষে ছবিটি মুক্তির ১৩ সপ্তাহে গিয়ে সেটিও ছুঁয়ে ফেলল মার্ভেল কমিকস ও ওয়াল্ট ডিজনি প্রযোজিত এই ছবিটি।

রবার্ট ডাউনি জুনিয়র ও ক্রিস ইভান অভিনীত এন্ডগেম ছবিটির ১৩তম সপ্তাহের আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২ দশমিক ৭৮৯ বিলিয়ন ডলারে-যা কিনা এ যাবৎকালের কোনো ছবির সবচেয়ে বেশি আয়ের রেকর্ড। এর আগে এই রেকর্ডটি ছিল এভাটার ছবির, যার আয় ছিল ২ দশমিক ৭৮৮ বিলিয়ন ডলার।

নিজেদের এমন সাফল্যে ডিজনি স্টুডিওজের চিফ ক্রিয়েটিভ ডিরেক্টর অ্যালান হর্ন এক টুইট বার্তায় বিশ্বজুড়ে মার্ভেল কমিকসের সব ফ্যান ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘বক্স অফিসের এই সাফল্যের সবটুকু কৃতিত্বই মার্ভেল কমিকসের ফ্যানদের, তাদের ভালোবাসার ফলে এমন অর্জন সম্ভব হয়েছে।’

তবে এ রেকর্ড আবারো নিজেদের করে নিতে প্রস্তুত হয়ে এভাটার ফ্র্যাঞ্চাইজি। শোনা যাচ্ছে, ২০২১ থেকে ২০২৭ পর্যন্ত এভাটারের ৪টি সিক্যুয়াল ছবি মুক্তির প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads