• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads
ভেনেসা কিরবির ‘হবস অ্যান্ড সো’

ছবি : সংগৃহীত

হলিউড

ভেনেসা কিরবির ‘হবস অ্যান্ড সো’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৯

হলিউডে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের ছবি ‘হবস অ্যান্ড সো’ একের পর এক রেকর্ড ভেঙে চলেছে। এ মাসের ২ তারিখে মুক্তি পাওয়া ছবিটি এ পর্যন্ত ঘরে তুলেছে ১ কোটি ২০ লাখ ডলার। দুর্দান্ত অ্যাকশন ধাঁচের ছবিটি শুধু হলিউডে নয়, পুরো বিশ্বে সাড়া জাগিয়েছে। এ ছবিতে অভিনয় করে আবার আলোচনায় এসেছেন টম ক্রুজের নতুন প্রেমিকা ৩১ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী ভেনেসা কিরবি। ছবিতে ডায়ান জনসন, জেসন স্ট্যাটহামের মতো বাঘা বাঘা অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন কিরবি।

ভেনেসা কিরবি একাধারে একজন স্টেজ পারফর্মার, ছোট-বড় দুই পর্দার একজন দক্ষ অভিনেত্রী। অভিনয়ে হাতেখড়ি ২০১১ সালে। সে বছর বিবিসির সিরিজ ‘গ্রেট এক্সপেক্টেশন’-এ এস্টেলা চরিত্রে অভিনয় করে প্রথম পরিচিতি পান। ব্রিটিশ ধারাবাহিক ‘দ্য ক্রাউনে’র জনপ্রিয় চরিত্র ‘প্রিন্সেস মার্গারেটে’ অভিনয় করেন কিরবি। ২০১৩ সালে হলিউডে রোমান্টিক কমেডি ‘অ্যাবাউট টাইমে’ অভিনয় করে লাইমলাইটে চলে আসেন। এরপর নিয়মিত অভিনয় শুরু করেন। ২০১৬ ও ২০১৭- এ দুটি বছর ছিল কিরবির অভিনয় ক্যারিয়ারের সফল বছর। পিটার মরগ্যানের নেটফ্লিক্স সিরিজের ‘দ্যা ক্রাউনে’ অভিনয় করে বাফটা পুরস্কার পান। মূলত ‘দ্যা ক্রাউন’ সিরিজটির কারণে সবার কাছে পরিচিতি পান কিরবি। ২০১৮ সালটি কিরবির জন্য উল্লেখযোগ্য বছর। সে বছর মিশন ইমপসিবল সিরিজের ‘ফলআউট’ ছবিতে অভিনয় করে হলিউডের সেরা অভিনেত্রীদের তালিকায় নাম লেখান। এই সাফল্যের রেশ কাটতে না কাটতেই নতুন ছবি ‘হবস অ্যান্ড সো’র সাফল্যে কিরবি হলিউডে আলাদা জায়গা করে নিয়েছেন।

অভিনয়ের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও কম আলোচিত নন কিরবি। ব্যক্তিগত জীবনে কখনোই স্থির হননি কিরবি। একের পর এক প্রেম, পরিণতিতে বিচ্ছেদই বেছে নিয়েছিলেন তিনি। সর্বশেষ অভিনেতা টম ক্রুজের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন। টাচ উইকলিকে একটি সূত্র জানিয়েছে, ভেনেসার উচ্ছলতা এবং কাজের স্পৃহা টম ক্রুজকে মুগ্ধ করেছে। টমের নাকি মনে হয়েছে, ভেনেসা তার স্ত্রী হিসেবে একদম ‘পারফেক্ট’। লন্ডনের উইম্বলডনে বড় হয়েছেন ভেনেসা কিরবি। পরে তিনি হাম্পটনের লেডি এলিয়ানর হলেস স্কুলে পড়াশোনা করেন। এরপর তিনি এক্সেটার ইউনিভার্সিটিতে ইংরেজি বিষয়ে পড়াশোনা করেছেন। ৩১ বছর বয়সী ভেনেসার সম্পর্ক ছিল ‘গ্রেট এক্সপেকটেশনে’র সহ-শিল্পী ডোগ্লাস বুথের সঙ্গে। আর টম ক্রুজেরও সাবেক স্ত্রী কেটি হোমসের সঙ্গে বিচ্ছেদের পর আর তেমন কারো সঙ্গে সম্পর্কে জড়ানো হয়ে ওঠেনি। টম ক্রুজ এবং কেটি হোমসের সন্তান ১০ বছর বয়সী সুরি, বর্তমানে মায়ের কাছে আছে।

তবে টমের সঙ্গে সম্পর্ক নিয়ে এখনো খোলাসা করেননি কিরবি। টম বরাবরই স্বীকার করেছেন তিনি কিরবির প্রেমে হাবুডুবু খাচ্ছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads