• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads
৪৪ পেরিয়ে অ্যামি অ্যাডামস

হলিউডের এভারগ্রিন অভিনেত্রী অ্যামি অ্যাডামস

ফাইল ছবি

হলিউড

৪৪ পেরিয়ে অ্যামি অ্যাডামস

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২১ আগস্ট ২০১৯

৪৪ পেরিয়ে ৪৫-এ পড়লেন হলিউডের এভারগ্রিন অভিনেত্রী অ্যামি অ্যাডামস। ১৯৭৪ সালে ইতালির ভেনেটো শহরে জন্মগ্রহণ করেন তিনি। তার শৈশব কেটেছে এলডিএস চার্চে। স্কুলজীবন থেকেই তিনি থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। একটা সময় মনেপ্রাণে চাইতেন সারাজীবন থিয়েটারের সঙ্গেই থাকবেন। তবে তার সেই ইচ্ছে পাল্টে যায় ১৯৯৯ সালে। ‘ড্রপ ডেড গর্জিয়াস’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে মার্কিন ফিচার চলচ্চিত্রের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। সেই থেকেই শুরু। আর পেছন ফিরে তাকাতে হয়নি কখনো। এর পর ক্যাপ মি ইফ ইউ ক্যান, জুনবাগ ও ডাউট চলচ্চিত্রে অভিনয় করে বিশ্বব্যাপী পরিচিতি পান। এ ছাড়াও জুনবাগ চলচ্চিত্রে একজন যুবতী গর্ভবতী নারীর ভূমিকায় অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে অস্কার মনোনয়ন লাভ করেন।

১৯৯৯ সালে ‘ড্রপ ডেড গর্জিয়াস’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন। ২০০৫ সালে প্রথম আলোচিত হন ‘জুনবাগ’ ছবিতে অভিনয় করে। ছবিতে একজন গর্ভবতী নারীর ভূমিকায় অভিনয় করে লাইমলাইটে আসেন। এই ছবিতে অভিনয় করে অস্কারের জন্য মনোনীত হন অ্যামি। ২০০৮ সালে তিনি দ্বিতীয়বার অস্কার মনোনয়ন পান। অ্যামি ২০১৩ সালে আমেরিকান হাসল চলচ্চিত্রে অভিনয় করার জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার পান। ২০১৪ সালে ‘বিগ আইজ’ ছবিতে অভিনয় করে দ্বিতীয় গোল্ডেন গ্লোব পুরস্কার লাভ করেন।

নগ্নতা ও খোলামেলা পোশাকে এখন অস্বস্তিবোধ করেন আমেরিকান গায়িকা-অভিনেত্রী অ্যামি অ্যাডামস। সম্প্রতি দেওয়া সাক্ষাৎকারে অ্যামি নিজেই এমন তথ্য জানিয়েছেন। এ হলিউড তারকা মনে করেন, বেপোরোয়া জীবনযাপন তার তার মেয়ের জীবনে প্রতিকূল প্রভাব ফেলতে পারে। নিজেকে সেকেলে বলেও মনে করেন তিনি। হলিউডের বিখ্যাত ‘ওয়াক অব ফেমে’ যুক্ত হয়েছে অভিনেত্রী অ্যামি অ্যাডামসের নাম।

অ্যামি অ্যাডামসের ধারণা, তার চেয়ে স্বামী ড্যারেনকেই মানুষ বেশি পছন্দ করে। অ্যামি অ্যাডামস মনে করেন, তিনি খুব বাস্তববাদী, আর ড্যারেন কিছুটা আবেগী। আর দুজনের  দুই স্বভাবই নাকি সংসারের ভারসাম্য রক্ষা করছে। এই ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান’ তারকার বক্তব্য, আমার স্বামী এ কথা শুনলে আমাকে খুন করবে। কিন্তু এটাই সত্য, সে একটুও বাস্তববাদী নয়। ড্যারেন একজন শিল্পী। সে ছবি আঁকে, গান গায়। সে এক কথায় অসাধারণ। আমার মনে হয়, এ জন্যই মানুষ আমার চেয়ে তাকে বেশি ভালোবাসে।

এ বিষয়টি নিয়ে নাকি দুজনের মধ্যে মধুর খুনসুটিও হয় মাঝেমধ্যে। অ্যামি বলেন, যেকোনো দাওয়াতে আমি খুব গম্ভীর থাকি। কিন্তু আমার স্বামী আমার চেয়ে অনেক মিশুক। ২০১৫ সালে অভিনেতা ড্যারেনকে বিয়ে করেন অ্যামি। তাদের সংসারে একটি মেয়েও আছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads