• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
ads

হলিউড

নাটালির ‘লুসি ইন দ্য স্কাই’

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ১৫ সেপ্টেম্বর ২০১৯

নাটালি পোর্টম্যান হলিউডের একজন নামি অভিনেত্রী। শুধু তাই নয় একাধারে নাটালি প্রযোজক, লেখক ও পরিচালক। পেয়েছেন একাডেমি অ্যাওয়ার্ড ও গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। এবার টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে তার নতুন ছবি ‘লুসি ইন দ্য স্কাই’ নিয়ে আলোচনায় এসেছেন তিনি।

ছবিতে একজন নভোচারীর ভূমিকায় অভিনয় করেছেন। এ কারণে খোদ নাসা থেকে বিভিন্ন প্রশিক্ষণ নিতে হয়েছে এ অভিনেত্রীকে। মহাকাশের এ ছবিতে একচন নভোচারীর জীবন কাহিনী তুলে ধরা হয়েছে। নাটালির চরিত্রটি যাতে যথার্থভাবে ফুটে ওঠে তার জন্য নাটালি নাসার সঙ্গে সংযুক্ত হন। ইতোমধ্যে ছবির কাজ অর্ধেক শেষ হয়েছে।

নতুন ছবি নিয়ে নাটালি বলেন, ‘এ ছবিতে অভিনয় করার জন্য অনেক নতুন নতুন অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে। আশা করি, ছবিটি সবার ভালো লাগবে।’ এদিকে নতুন এ ছবি ছাড়াও থর সিরিজের নতুন ছবিতে নতুনভাবে দেখা যাবে তাকে।

‘থর’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমার নামকরণ করা হয়েছে ‘থর : লাভ অ্যান্ড থান্ডার’। আর নতুন কিস্তিতে থরের সেই বিখ্যাত হাতুড়ি যাচ্ছে একজন নারীর হাতে। এই সিক্যুয়েলে সুপারহিরো ক্রিস হেমসওর্থ তার ক্ষমতা হারানোর কারণে বিখ্যাত হাতুড়িটি হাতে নেবেন এই প্রশংসিত অভিনেত্রী।

‘থর : লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমায় জেন ফস্টার চরিত্রে নাটালি পোর্টম্যান এবার থরের হাতুড়ি হাতে নিচ্ছেন। থরের ভূমিকায় তিনি এই কমিকে তার সঙ্গী হেমসওর্থের পদানুসরণ করবেন।

নতুন পর্বে দেখা যাবে, প্রকৃত থর ক্রিস হেমসওর্থ যখন তার দৈবী ক্ষমতা হারিয়ে ফেলবেন, তখন সেই ক্ষমতা লাভ করে হাতুড়ি হাতে নেবেন নাটালি পোর্টমান। ২০২১ সালের ৫ নভেম্বর সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

হলিউডে নাটালির অভিষেক হয় ১৯৯৪ সালে। ‘লিয়ন-দ্য প্রফেশনাল’ ছবির মধ্য দিয়ে। এরপর ‘দ্য ফেন্টম মেনন’(১৯৯৯), ‘এনিহোয়র বাট হেয়ার’ (১৯৯৯), ‘স্টার ওয়ারস-এপিসোড-টু-এটাক অব দ্য ক্লোনস’ (২০০২)। স্টার ওয়ার্সের ছবিগুলো তাকে চূড়ান্ত জনপ্রিয়তা এনে দেয়। ২০১০ সালে আবার নতুন করে আলোচিত হন নাটালি। অভিনয় করেন হলিউডের ব্লকবাস্টার ছবি ‘দ্য সোয়ান’-এ। এরপরই প্রস্তাব পান ‘থর’ সিরিজের ছবিতে অভিনয় করার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads