• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
টম হল্যান্ড ফিরছেন স্পাইডারম্যান রূপে

ছবি : সংগৃহীত

হলিউড

টম হল্যান্ড ফিরছেন স্পাইডারম্যান রূপে

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ৩০ সেপ্টেম্বর ২০১৯

গত মাসে একরকম ঘোষণা করা হয় বন্ধ হয়ে যাচ্ছে স্পাইডারম্যান। শোনা যায় কিছু অভ্যন্তরীণ সমস্যা তৈরি হওয়ায় আলাদা হয়ে যাচ্ছে মার্ভেল স্টুডিও এবং সনি পিকচার্স। ভবিষ্যতে হয়তো আর তাদের আয়োজনে মুক্তি পাবে না কোনো স্পাইডারম্যানের সিনেমা। সুখবর হলো, সব বাজে অভিজ্ঞতাকে পেছনে ফেলে আবারো এক হয়েছে মার্ভেল ও সনি। দুনিয়াজুড়ে অসংখ্য মার্ভেলভক্তের কথা মাথায় রেখেই দুই সংস্থা জুটি হয়েছে পুনরায়। তারা এক হয়েছে স্পাইডারম্যান নির্মাণ প্রসঙ্গেও। হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইন জানায়, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সেল স্পাইডারম্যান ফ্র্যাঞ্চাইজি তৃতীয় সিনেমার জন্য মাকড়সা-মানবরূপে টম হল্যান্ড ফিরছেন।

স্পাইডারম্যান সিনেমার স্বত্বাধিকারী সনি পিকচারস। মার্ভেল স্টুডিওসের সঙ্গে যৌথভাবে ইতোমধ্যে দুটি সিনেমা বানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ সিনেমার পর সিনেমায় চরিত্র ভাগাভাগি বিষয়ে মতভেদ তৈরি হয় তাদের মধ্যে। এর ফলে পরস্পর থেকে পৃথক হয়ে যায় প্রতিষ্ঠান দুটি।

২৩ বছর বয়সী তারকা টম। যাকে পুরো বিশ্ব চেনে স্পাইডারম্যান হিসেবে। এ চরিত্রে নিজেকে টম এমনভাবে তুলে ধরেছিলেন যে তার তারকাখ্যাতি পেতে সময় লাগেনি। থিয়েটার দিয়ে প্রথমে নিজের ক্যারিয়ার শুরু করেন এ তারকা। ২০১২ সাল থেকে অভিনয় শুরু করেন। হলিউডে অভিষেকটা তেমন একটা ভালো হয়নি তার। সে বছর দ্যা ইমপসিবল, হাউ আই লাভ ইউ (২০১৩), মোমেন্টস (২০১৩), লকি (২০১৩), ইন দ্যা হার্ট অব দ্যা সি (২০১৫), টুইট (২০১৫) অভিনয় করেন। কিন্তু কোনো ছবিই সফলতার মুখ দেখেনি।

২০১৬ সালে ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’ সিনেমায় প্রথম ক্যারিয়ারে সফলতা পান টম। এরপর স্পাইডারম্যান হিসেবে ‘স্পাইডারম্যান : হোমকামিং’ (২০১৭), ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ (২০১৮), ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ (২০১৯) এবং ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ (২০১৯) সিনেমাগুলোতে অভিনয় করে রাতারাতি তারকা বনে যান টম। এ তারকা অভিনীত স্পাইডারম্যানের পরের কিস্তি মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে ১৬ জুলাই ২০২১।

নতুন এ ছবি ছাড়াও টম অভিনয় করছেন হরর ছবি ‘দ্যা ডেভিল অল দ্যা টাইম’, কমেডি ছবি ‘চেরি’, ‘মডার্ন ওসেন’। নিজের অভিনয় ক্যারিয়ার নিয়ে তেমন একটা চিন্তিত নন টম। বলেন, ‘আমি অভিনয় সবে শুরু করেছি। আরো অনেকদূর যেতে হবে। তবে স্পাইডারম্যানের চরিত্রটি আমি জীবনেও ভুলব না। রাস্তায় বের হলে অনেক বাচ্চা আমাকে স্পাইডারম্যান বলে ডাকে। এছাড়া অনেকে আমাকে স্পাইডারম্যানই সম্বোধন করে। এটা একটা অন্যরকম অভিজ্ঞতা।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads