• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads

বিপ্লব দেব

ফাইল ছবি

ভারত

ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন চাঁদপুরের বিপ্লব দেব

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ মার্চ ২০১৮

ভারতের ত্রিপুরা রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন চাঁদপুরের কচুয়ার সন্তান বিপ্লব দেব। কচুয়ার মেঘদাইর গ্রামের হিরুধন দেব ও মিনা রানী দেবের একমাত্র ছেলে বিপ্লব কুমার দেব। মুক্তিযুদ্ধের সময় বিপ্লবের মা-বাবা ত্রিপুরা চলে যান এবং সেখানেই স্থায়ী বাসিন্দা হয়ে যান তারা।

জানা যায়, বিপ্লব দেবের স্বজনদের অনেকেই এখনো কচুয়ায়। তার কাকা প্রাণধন দেব কচুয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বর্তমান সভাপতি। তিনি বলেন, তার মা বাংলাদেশে থাকাকালে গর্ভধারণ করলেও বিপ্লবের জন্ম ত্রিপুরার মাটিতেই।

১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচন। এবার ত্রিপুরার বনমালিপুর আসন থেকে লড়েছেন বিপ্লব। বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি ৬০টির মধ্যে ৪৩টি আসন পায়। বিপ্লব কুমার দেব নিজেও একটি আসনে বিশাল ব্যবধানে জয়লাভ করেন।

ত্রিপুরাসহ তিন রাজ্যবিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয় ৩ মার্চ (শনিবার)। এরপরই ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে বিপ্লব দেবকে ত্রিপুরার ভাবী মুখ্যমন্ত্রী হিসেবে উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করা হয়।

বিপ্লব দেব ত্রিপুরা রাজ্য বিজেপির দায়িত্ব পান ২০১৬ সালে ৭ জানুয়ারি। তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে যুক্ত ছিলেন। শনিবার ত্রিপুরা বিধানসভা নির্বাচনে জয়লাভের পর বিপ্লব কুমার দেব তার প্রতিক্রিয়ায় বলেন, বাংলাদেশের সহযোগিতা নিয়ে ত্রিপুরা রাজ্যের যোগাযোগ ও উন্নয়ন করা হবে। এ জয় বিজেপির নয়, রাজ্যবাসীর জয় বলে অভিহিত করেন তিনি। বামফ্রন্ট ত্রিপুরাবাসীর সঙ্গে যে আচরণ করেছে, তার ফল হিসেবে রাজ্যের মানুষ এর জবাব দিয়েছে। ‘আমি ত্রিপুরার মুখ্যমন্ত্রী হতে প্রস্তুত আছি। তবে দলের সিদ্ধান্তই শেষ কথা।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads