• রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫
ads
কলকাতায় উপ-হাইকমিশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইফতার মাহফিলে বিভিন্ন দেশের কুটনৈতিকসহ পশ্চিমবঙ্গের সাংসদ, সাংবাদিক উপস্থিত ছিলেন

সংগৃহীত ছবি

ভারত

কলকাতায় উপ-হাইকমিশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৩ জুন ২০১৮

কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের আয়োজনে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত এই ইফতার মাহফিলে বিভিন্ন দেশের কুটনৈতিকসহ পশ্চিমবঙ্গের সাংসদ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলের প্রধান আয়োজক উপ-হাইকমিশনার তৌফিক হাসানসহ ইউএস কনস্যুলেট মি. গ্রেগ, সাংবাদিক পবিত্র সরকার , থাইল্যান্ডের কনস্যুল সবাই ঈদের আগাম শুভেচ্ছা জানান বাংলাদেশের জনগনের জন্য।

ঈদ কে সামনে রেখে আজ ১৩ জুন থেকে উপ-হাইকমিশন ১৬ জুন ২০১৮ পর্যন্ত বন্ধ থাকবে। যতারীতি ১৭জুন ২০১৮ থেকে দৈন্দদিন কার্যকম চলবে বলে জানান প্রথম প্রেস কনস্যুলার।

এই ইফতার মাহফিলে বিভিন্ন দেশের কুটনৈতিকরা বলেন, এই পবিত্র মাহে রমজান বিশেষ তাৎপর্যপূর্ণ একটা মাস। এই রমজান থেকে অনেক কিছু শিক্ষণীয় আছে। ইফতারিতে বাংলাদেশের প্রচলিত ছোলা, পেঁয়াজু, বেগুনী, জিলাপী, খেজুরসহ নানা রকম ফল ও কাচ্ছি দেওয়া হয়।

কাচ্ছি সম্পর্কে ইতালিয়ান উপ কনস্যুল জেনারেল মিস ভিঞ্চেঞ্জা বুফালো বলেন- কাচ্ছি আর বিরানি তার খুব পছন্দের খাবার।  ইফতারিতে এই ব্যাপারটা রাখার জন্য তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। সময় পেলেই  বাংগালী রেস্টুরেন্টে প্রায়ই যান বলে তিনি জানান।

ইফতার মাহফিলে দেশ ও জাতির শুভকামনা জানিয়ে দোয়া ও মোনাজাত করেন পার্ক সার্কাস মসজিদের খতিব। গতকাল শবে কদর এর রাত ছিলো। ফার্স্ট কনস্যুলার বি এম জামাল হোসেন বলেন-  আগামী রমজানে আরো বড় পরিসরে ইফতার মাহফিলের আয়োজন করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads