• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
তিস্তার পানি না থাকলে দেব কোথা থেকে : মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

সংগৃহীত ছবি

ভারত

তিস্তার পানি না থাকলে দেব কোথা থেকে : মমতা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০২ জুলাই ২০১৯

তিস্তার পানি দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেই সঙ্গে তিনি বলেছেন, তিস্তার পানি দিতে না পারায় বাংলাদেশ আমাদের ইলিশ দিচ্ছে না। আজ মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভায় ইলিশের প্রসঙ্গেই মমতা তিস্তার পানি দিতে না পারার বিষয়টির উল্লেখ করেছেন।

এদিন বিধানসভার প্রশ্নোত্তর পর্বে বিধায়ক রহিমা বিবির এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, বাঙালি মাছেভাতে থাকতে ভালোবাসে। কিন্তু বাংলাদেশকে আমরা তিস্তার পানি দিতে পারিনি। তাই ওরা আমাদের ইলিশ মাছ দেওয়া বন্ধ করে দিয়েছে। ওরা আমাদের বন্ধুদেশ। কিন্তু পানি নেই তো কোথা থেকে দেব?

তিস্তার পানির ন্যায়সংগত হিস্যার দাবি জানিয়ে আসছে বাংলাদেশ। গত ইউপিএ সরকারের আমলে তিস্তার পানি চুক্তি মমতার আপত্তিতে আটকে যায়। নরেন্দ্র মোদির সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশকে বারবার আশ্বস্ত করা হয়েছে যে, আলোচনার ভিত্তিতে তিস্তার পানি বণ্টনের ব্যবস্থা করা হবে।

কিন্তু তিস্তার পানি বাংলাদেশকে না দেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন। তিনি আগেই বলেছেন, তিস্তায় পানির প্রবাহ অনেক কমে গেছে। তাই উত্তরবঙ্গের চাহিদা মিটিয়ে সেই পানি বাংলাদেশকে দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads