• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads

আইপিএল

জুয়ার সঙ্গে এবার শ্লীলতাহানির অভিযোগ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৯ এপ্রিল ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিতর্ক নতুন কিছু নয়। এমনকি ম্যাচে স্পট ফিক্সিংয়ের অভিযোগে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস দুই বছর নিষিদ্ধ ছিল। একে তো জনপ্রিয়, তার ওপর বিলিয়ন-মিলিয়ন টাকার খেলা ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি ঘরোয়া লিগটি। অপ্রত্যাশিত হলেও সেখানে জুয়া-বাজি হবে সেটাও স্বাভাবিক। তবে এই আসরে বাজিকর ও জুয়াড়িরা যেন গাঁট বেঁধে নেমেছে।

জুয়ার সঙ্গে এবার যোগ হয়েছে নারী দর্শকের শ্লীলতাহানির অভিযোগ। আইপিএলে রোহিত-মোস্তাফিজদের হোম ভেন্যু দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ চলাকালে এক মাঠকর্মী ২২ বছরের এক শিক্ষিকার শ্লীলতাহানির চেষ্টা করেন। গেনরাজ সাতনামি নামের ২৬ বছরের ওই কর্মীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনে পুলিশের দ্বারস্থ হন সেই নারী শিক্ষিকা। পরে অভিযুক্ত সাতনামিকে আটক করেছে মুম্বাই পুলিশ।

এদিকে দিল্লিতে ঘটেছে ভিন্ন ঘটনা। আইপিএলে বেটিং চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। ওই তিনজন দিল্লির একটি বাসা থেকে অনলাইন বেটিং সিন্ডিকেটের মাধ্যমে জুয়ার আসর চালাচ্ছিল। গ্রেফতার হওয়া ব্যক্তিদের কাছ থেকে ১১টি মোবাইলসহ একটি ল্যাপটপ, একটি টিভি সেট ও ডিজিটাল চ্যানেল রিসিভার বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই আসরের প্রথম দুই সপ্তাহে হায়দরাবাদের দক্ষিণ শহর ও পশ্চিমবঙ্গ থেকে জুয়াড়ি চক্রের আরো বেশ কিছু সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

দিল্লি পুলিশের তদন্তকারী কর্মকর্তা যুধবীর সিং জানান, ‘মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচ চলাকালে দিল্লি থেকে তিনজনের একটি দল অনলাইন বেটিং চক্র চালাচ্ছিল। এ সময় তাদের আটক করে থানায় নেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সব স্বীকার করেছে। তবে সূত্রের খবর ছিল তিনজনের দলটি আইপিএলের প্রথম দিন (৭ এপ্রিল) থেকেই দিল্লির একটি বাসা থেকে বেটিং চক্র চালাচ্ছিল। তাদের প্রমাণসহ গ্রেফতারের জন্য আমরা কিছুটা সময় নিয়েছিলাম। শুধু দিল্লি নয়, আইপিএলের এই আসরে হায়দরাবাদ ও পশ্চিমবঙ্গের একাধিক জায়গাতেও বেটিং চলছে বলে আমরা অনুমান করছি।’

এক আগে ২০০৮ সাল থেকেই ম্যাচ ফিক্সিং ও জুয়াড়িদের কারণে বিতর্কের সৃষ্টি করছে আইপিএল। এর আগে স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়ানোয় রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজিকে মিলিয়ন ডলারের এই ক্রিকেট লিগ থেকে দু’বছরের নির্বাসনে পাঠিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। তবে এই আসরের মধ্য দিয়ে দল দুটি আবারো আইপিএলে ফিরেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads