• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
নিলামে মুশফিক-মাহমুদউল্লাহ

ছবি : সংগৃহীত

আইপিএল

নিলামে মুশফিক-মাহমুদউল্লাহ

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৩ ডিসেম্বর ২০১৮

বহু আগে থেকে শোনা যাচ্ছিল এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে ৯ জন বাংলাদেশি ক্রিকেটার থাকবেন। তবে সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পর জানা গেল, নিলামে থাকছেন মাত্র দুজন। বাংলাদেশ থেকে শুধু মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যাবে ১৮ ডিসেম্বরের ওই নিলামে। এদিকে সাকিব আল হাসানকে তার দল সানরাইজার্স হায়দরাবাদ রেখে দিয়েছে। সব মিলে এবারের আইপিএলে খেলবেন বাংলাদেশের মাত্র তিনজন খেলোয়াড়।

নিলামের শর্টলিস্ট থেকে জানা গেছে, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। জিম্বাবুয়ে থেকেও সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন দুজন। সিকান্দার রাজার ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭৫ লাখ রুপি। আর ব্রেন্ডন টেলরের ৫০ লাখ।

মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া শুরুতে এ তালিকায় যাদের নাম শোনা গিয়েছিল তারা হলেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার, লিটন দাস ও নাঈম হাসান। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদ সাকিবকে দলে রেখে দেওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) প্রাপ্তির ভিত্তিতে তিনি খেলবেন।

বিশ্বকাপ সামনে থাকায় মোস্তাফিজুর রহমানের আইপিএল খেলা নিয়ে আগেই সংশয় ছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তার ফিটনেস নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন বেশ কয়েকবার। তেমন আশঙ্কায় এবারের আইপিএল নিলামে থাকা হচ্ছে না বাঁহাতি এই পেসারেরও। তাকে এনওসি দেয়নি বিসিবি।

নিলামের সংক্ষিপ্ত তালিকায় আছেন ৩৪৬ জন ক্রিকেটার। যাদের মধ্যে আবার ২২৬ জন ভারতীয়। বাকি দেশগুলোর মধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে সর্বোচ্চ ২৬, অস্ট্রেলিয়া থেকে ২৩, ওয়েস্ট ইন্ডিজ থেকে ১৮, ইংল্যান্ড থেকে ১৮, নিউজিল্যান্ড থেকে ১৩, আফগানিস্তান থেকে ৮, শ্রীলঙ্কা থেকে ৭, বাংলাদেশ থেকে ২, জিম্বাবুয়ে থেকে ২, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস থেকে ১ জন করে রয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads