• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৬
করোনা সঙ্কটেও আইপিএল খেলতে প্রস্তুত কামিন্স!

সংগৃহীত ছবি

আইপিএল

করোনা সঙ্কটেও আইপিএল খেলতে প্রস্তুত কামিন্স!

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০২০

বিশ্বে করোনা সঙ্কট যতই থাকুক। আইপিএল নিয়ে প্রস্তুতি নিয়ে ফেলেছেন কেকেআরের তারকা পেসার প্যাট কামিন্স। ক্লোজড ডোরে হলেও আইপিএল খেলতে তৈরি তিনি। এমনটাই তিনি জানিয়েছেন অস্ট্রেলীয় সংবাদ মাধ্যমে।

কামিন্স বলেন, “যতটা সম্ভব নিরাপদে এই টুর্নামেন্ট খেলতে হবে। অগ্রাধিকারের তালিকায় শুরুতেই থাকবে নিরাপত্তা। তারপরেই স্বাভাবিক অবস্থা ফিরে আসার জন্য চেষ্টা করতে হবে।”

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতোমধ্যেই ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকে। যদিও বোর্ডের অনেকে আবার অগাস্ট-সেপ্টেম্বরের উইন্ডোতে দু-একটি সফর বাতিল করে আইপিএল খেলানোর পক্ষপাতী, টি-২০ বিশ্বকাপের আগে।

ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, পরিস্থিতি স্বাভাবিক হতে এখন বেশ কয়েকমাস সময় লাগবে। এমন অবস্থায় দর্শকশুন্য ভাবে হলেও ম্যাচ আয়োজনের পক্ষপাতী বিসিসিআই।

সেই কথারই প্রতিধ্বনি কেকেআর সুপারস্টারের গলায়। তিনি সাফ জানিয়েছেন, “যদি দুর্ভাগ্যজনকভাবে দর্শকদের ছাড়াই ম্যাচ আয়োজন করতে হয়। তাই যেন হয়। এতে নিদেনপক্ষে দর্শকরা বাড়িতে টিভিতে ম্যাচ উপভোগ করবে।”

নিলামে সবথেকে বেশি অর্থ খরচ করে প্যাট কামিন্সকে কিনেছিল কেকেআর। তিনি নিজেও খেলার জন্য প্রস্তুত ছিলেন। তার আগেই করোনার থাবায় লণ্ডভণ্ড সবকিছু।

পাশাপাশি, অস্ট্রেলীয় হিসাবেও সমস্যায় পড়তে পারেন তিনি। আপাতত ছয় মাসের জন্য অস্ট্রেলিয়ানদের বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা জারি রয়েছে। এত বাধা কাটিয়ে কামিন্স আইপিএলে খেলতে নামতে পারেন কিনা, সেটাই দেখার।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads