• রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
ads
আরব আমিরাতে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই

ফাইল ছবি

আইপিএল

আরব আমিরাতে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ জুলাই ২০২০

যেন এমন সংবাদটির জন্যই অপেক্ষা করছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ(আইপিএল) কর্তৃপক্ষ। যদিও আগেই আলোচনা চলছিল আসন্ন টি-২০ বিশ্বকাপ স্থগিত হলে অনুষ্ঠিত হবে আকর্ষনীয় আইপিএল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গতকালই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন টি-২০ বিশ্বকাপ স্থগিত ঘোষনা করে। আর এরপরই আইপিএল কর্তৃপক্ষ আজ জানিয়েছে, আগামী সেপ্টম্বরে তারা সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) টুর্নামেন্ট আয়োজন করতে চায়।

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বার্তা বলেছেন, মহামারি করোনা ভাইরাসে সব কিছু ওলট পালট হয়ে যাওয়ায় টুর্নামেন্ট আয়োজনে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই) সরকারের অনুমতি চাইবে।

বোর্ডের বিশ্বাস সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত বিশ্বের তারকা ক্রিকেটারদের নিয়ে আট দলের আইপিএল আয়োজন করা সম্ভব। গত ছয় বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো আইপিএল আয়োজক হতে পারে সংযুক্ত আরব আমিরাত।

প্যাটেল বলেন,‘টুর্নামেন্ট অনুষ্ঠিত হকে ইউএইতে। তবে সেখানে আয়োজনে বোর্ড সবার আগে ভারত সরকারের কাছ থেকে অনুমতি চাইবে।’

তিনি আরো বলেন আগামী সপ্তাহে আইপিএল’র গভর্নিং কাউন্সিলের সভায় টুর্নামেন্টের তারিখ চুড়ান্ত করা হবে। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।
টুর্নামেন্ট দর্শক শুন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কি না সে বিষয়ে কিছু জানাতে পারেননি প্যাটেল। এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে ইউএই এবং ভারতীয় কর্তৃপক্ষ।

গত ২৯ মার্চ শুরু হওযার কথা ছিল আইপিএল ত্রয়োদশ আসরের। তবে করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। বিসিসিআই’র রাজস্ব আয়ের সর্ববৃহত খাত এ টুর্নামেন্ট। তাই যে কোনভাবে টুর্নামেন্ট আয়োজনে মরিয়া ভারতীয় ক্রিকেট কর্তৃপক্ষ। তাছাড়া বিশ্বের সব তারকা ক্রিকেটারই এ টুর্নামেন্ট খেলতে অধীর আগ্রহে অপেক্ষা করে। কেননা আর্থিকভাবে এটা বিশ্বের সবচেয়ে আকর্ষনীয় টুর্নামেন্ট।

আইপিএল কর্তৃপক্ষও চায় যাতে করে বিশ্বের তারকা খেলোয়াড়রা অংশ নিতে পারে, সে অনুযায়ী টুর্নামেন্ট আয়োজন করতে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads