• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪২৯

আইপিএল

সাকিব এখন ৩০০ উইকেটের মালিক

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৮

টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারের রেকর্ডের গড়ার ক্ষণ গণনা চলছিল। কিন্তু অপেক্ষাটা দীর্ঘায়িত হচ্ছিল কারণ টানা দুই ম্যাচে তিনি ছিলেন উইকেটশূন্য। অবশেষে অপেক্ষার অবসান ঘটলো। সাকিব আল হাসান ঝুলিতে পুরলেন টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট। পূরণ করেছেন অসাধারণ এক ডাবলও। টি-টোয়েন্টিতে ৪ হাজার রান করা ও ৩০০ উইকেটের মালিক অলরাউন্ডার সাকিব। 

সাকিব ৪ হাজার রান পেরিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে ১৪ এপ্রিল। ওই ম্যাচেই দুই উইকেট নেওয়ার পর ৩০০ উইকেট ছুঁতে প্রয়োজন ছিল মাত্র ১টি উইকেট। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শেষ দুটি ম্যাচে কোনো উইকেট পাননি তিনি। মঙ্গলবার মুম্বাইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সে বিপক্ষে ম্যাচে নিজের প্রথম ওভারেই রোহিত শর্মাকে সাজঘরে ফিরিয়ে ছুঁলেন কাঙ্ক্ষিত সেই মাইলফলক।

চারজনের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩০০ উইকেট আছে মাত্র। এ পর্যন্ত ৩৭৮ ম্যাচে ৪১৪ উইকেট নিয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারি ডোয়াইন ব্রাভো। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়েছেন লংকান ক্রিকেটার লাসিথ মালিঙ্গার। ২৭৬ ম্যাচে সুনিল নারাইন নিয়েছেন ৩২৪ উইকেট। আর ২৭৪ ম্যাচে শহিদ আফ্রিদির উইকেট ঠিক ৩০০টি।

এই চারজনের মধ্যে ব্যাট হাতে ৪ হাজার রান রয়েছে কেবল ব্রাভোর। অভিজাত এই ডাবলে এখন থেকে ব্রাভোর সঙ্গী সাকিব। সাকিব ৩০০ ছুঁলেন ২৬০ ম্যাচে। বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল সাকিবের। সেটা ২০০৬ সালের কথা। ৬ বছরে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোয় তিনি নিয়মিত মুখ। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads