• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
ads
সমৃদ্ধ দেশ গড়তে টেক্সটাইল প্রকৌশলীরা কাজ করছেন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ছবি : সংগৃহীত

শিল্প

সমৃদ্ধ দেশ গড়তে টেক্সটাইল প্রকৌশলীরা কাজ করছেন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৬ এপ্রিল ২০১৯

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে টেক্সটাইল প্রকৌশলীদের ভূমিকা অপরিসীম। দেশের অর্থনীতির গতিকে সচল রেখে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আজ ঢাকায় ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদ (বিটেপ) এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গার্মেন্টস ও টেক্সটাইল খাতে বাংলাদেশ বিশ্বে শক্তিশালী অবস্থান দখল করে আছে। এর পেছনে রয়েছে টেক্সটাইল প্রকৌশলীদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতা। তাদের নিরলস প্রচেষ্টাতেই আজ এই খাতে দেশ বিশ্বে শক্তিশালী অবস্থান দখল করতে পেরেছে।

এসময় তিনি এই খাতে দেশের অবস্থানকে আরো সুদৃঢ় করতে টেক্সটাইল প্রকৌশলীদের প্রতি আহবান জানান ।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ আজ নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়ে উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে দেশকে উন্নত দেশ হিসাবে গড়ে তুলতে হলে সকলকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করে যেতে হবে। তিনি ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদ (বিটেপ) এর সদস্য সহ সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের প্রতি আহবান জানান।

বাংলাদেশ টেক্সটাইল প্রকৌশলী আওয়ামী পরিষদ (বিটেপ) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী সাইফুল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠানে ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর সহ সভাপতি এম. এম. সিদ্দিকি এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী জাকির হোসেন সাগর প্রমুখ বিশেষ বক্তব্য রাখেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads