• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

উইন্ডোজ টেন

ছবি: ইন্টারনেট

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ টেনের নতুন আপডেট উন্মুক্ত হচ্ছে আজ

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ৩০ এপ্রিল ২০১৮

নতুন নতুন ফিচারের সঙ্গে বড় ধরনের পরিবর্তনসহ নতুন আপডেট আনতে যাচ্ছে বহুল জনপ্রিয় কম্পিউটার অপারেটিং সিস্টেম উইন্ডোজ টেন। আজ সোমবার থেকেই বিশ্বব্যাপী এই আপডেট পাওয়া যাবে বলে জানিয়েছে সফটওয়্যারটির নির্মাতার প্রতিষ্ঠান মাইক্রোসফট।

সমপ্রতি এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এই সফট জায়ান্ট। যদিও এই আপডেট আসার কথা ছিল চলতি মাসের ১০ তারিখে। তবে শেষ মুহূর্তে বেশ কিছু ত্রুটি ও পরিবর্তন থাকায় আপডেট উন্মুক্ত করার তারিখ পেছানো হয়।

মাইক্রোসফট এক ব্লগ পোস্টে জানায়, নতুন এই আপডেটে ব্যবহারকারীর সময়কে গুরুত্ব দিয়ে নতুন টাইমলাইন, ফোকাস অ্যাসিস্ট, নকশা পরিবর্তনের পাশাপাশি সকল ধরনের নিরাপত্তা প্যাচ নিয়ে আসা হবে। এ ছাড়া আরো এমন কিছু ফিচার থাকবে যা কম্পিউটার ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা গ্রহণে সাহায্য করবে।

নতুন এই আপডেটের ফিচার নিয়ে উইন্ডোজ সেন্ট্রালে প্রকাশিত এক পোস্টে বলা হয়, বড় ধরনের এই আপডেটে বেশ কিছু ফিচারের ওপর গুরুত্ব দিচ্ছে মাইক্রোসফট। যার মধ্যে ব্যবহারকারীদের সাধারণ অভিজ্ঞতা বদলে দিতে নতুন এই সংস্করণে উইন্ডোজ টাইমলাইন, মাইক্রোসফট এজ (ব্রাউজার), মাইক্রোসফট অ্যাসিস্ট্যান্ট ‘কর্টানা’, আশপাশে থাকা অন্যান্য বন্ধু ব্যবহারকারীর খোঁজসহ ভিজ্যুয়াল ইফেক্টেও আসছে পরিবর্তন।

নতুন সংস্করণ ইন্সটল করতে ব্যবহারকারীদের ভোগান্তি দূর করতেও এবার মাথা খাটিয়েছে মাইক্রোসফট। পূর্বের অভিজ্ঞতা ও ব্যবহারকারীদের মন্তব্যের ওপর এখানেও পরিবর্তন রেখেছে উইন্ডোজ টেন। নতুন এই সংস্করণটি ইন্সটল করতে মাত্র ৩০ মিনিট সময় প্রয়োজন হবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads