• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

বিশ্বের প্রথম ফাইভজি ভিডিও কলটি প্রদর্শন করেছে

ছবি : ইন্টারনেট

তথ্যপ্রযুক্তি

বিশ্বের প্রথম থ্রিডি ভিডিও কলের প্রদর্শনী করল অপো

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৯ মে ২০১৮

অপো গ্লোবাল রিসার্চ ইনস্টিটিউট (শেঞ্জেন) ঘোষণা করেছে, কোম্পানিটি থ্রিডি স্ট্রাকচারড লাইট টেকনোলজি ব্যবহূত বিশ্বের প্রথম ফাইভজি ভিডিও কলটি প্রদর্শন করেছে। থ্রিডি স্ট্রাকচারড লাইট টেকনোলজি ব্যবহূত এই প্রদর্শনীতে কোয়ালকম টেকনোলজির অপো ফোন এবং ফাইভজি এনআর টার্মিনাল প্রোটোটাইপের থ্রিডি ক্যামেরার পোর্ট্রেট ইনফরমেশন থেকে তথ্য সংগ্রহের মাধ্যমে রিমোট রিসিভারে থ্রিডি ভিডিও চিত্রায়িত করা হয়েছে।

এই উদ্ভাবনীয় প্রযুক্তি ব্যবহারের প্রদর্শনীটি সফলভাবে সম্পন্ন হয়। এই সফলতা ফাইভজি প্রযুক্তির ব্যবহারিক প্রয়োগ এবং এ যুগের ফাইভজি সম্পর্কিত নতুন অ্যাপ্লিকেশন তৈরিতে ভূমিকা রাখবে।

অপোর এই থ্রিডি স্ট্রাকচারড লাইটে পরীক্ষামূলক ফাইভজি ভিডিও কলে অপো আর১১ হ্যান্ডসেটটি ব্যবহূত হয়। এই ফোনে রয়েছে ইন্টিগ্রেটেড স্ট্রাকচারড লাইট ক্যামেরা। এই পরীক্ষামূলক ভিডিও কলে ইন্টিগ্রেটেড স্ট্রাকচারড লাইট ক্যামেরার মাধ্যমে ফোনটি সফলভাবে থ্রিডি লাইট গ্রহণে সক্ষম হয়। ফাইভজি ইন্টারনেট প্রযুক্তির মাধ্যমে রিসিভার প্রান্তে সফলভাবে থ্রিডি অবজেক্ট প্রদর্শিত হয়।

অপো রিসার্চ ইনস্টিটিউটের হার্ডওয়্যার রিসার্চ সেন্টারের পরিচালক বাই জিয়ান বলেন, থ্রিডি স্ট্রাকচার লাইট টেকনোলোজি ব্যবহারের মাধ্যমে ফাইভজি ভিডিও কলের সাফল্য আমাদের উদ্ভাবনী শক্তিকে, ব্যবহারকারীর চাহিদাকে ও কাটিং-এজ টেকনোলোজিকে কেন্দ্র করে পরিচালনা করার দক্ষতাকে প্রদর্শন করে। অপো আনুমানিক ছয় মাসের মধ্যে স্মার্টফোনে এই থ্রিডি স্ট্রাকচার্ড লাইট টেকনোলোজি প্রয়োগকে বাণিজ্যিকীকরণ করবে এবং এই গ্রাউন্ডব্রেকিং টেকনোলজি ক্রেতাদের কাছে পৌঁছে দেবে। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads