• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

তথ্যপ্রযুক্তি

নেটওয়ার্কের সুরক্ষায় ফোর্টিনেট আনল নতুন সমাধান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৫ ডিসেম্বর ২০১৮

নেটওয়ার্কের নিরাপত্তায় দেশের বাজারে নতুন সুরক্ষা ব্যবস্থা নিয়ে এসেছে ক্যালিফোর্নিয়াভিত্তিক সাইবার নিরাপত্তা সেবাদাতা প্রতিষ্ঠান ফোর্টিনেট। গতকাল রাজধানীর একটি হোটেলে আয়োজিত ফোর্টিনেট সিকিউরিটি ফেব্রিকবিষয়ক এক নলেজ শেয়ারিং ফোরামে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। স্থানীয় পরিবেশক স্মার্ট টেকনোলজিস আয়োজিত এ ফোরামে নেটওয়ার্কের বিভিন্ন নিরাপত্তা ঝুঁকি ও এর সমাধান নিয়েও আলোচনা করা হয়।

অনুষ্ঠানে ফোর্টিনেট সাউথ এশিয়ার সিস্টেম ইঞ্জিনিয়ারিং ডিরেক্টর মাইকেল জোসেফ বলেন, ডিজিটাল রূপান্তরের কারণে নতুন অপারেটিং ও সার্ভিস ডেলিভারি মডেল তৈরি হচ্ছে। সাইবার ঝুঁকির ব্যাপ্তি বাড়ায় নিরাপত্তা ব্যবস্থাতেও একই ধরনের রূপান্তর আবশ্যক।

উক্ত অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ায় ফোর্টিনেটের সিস্টেম ইঞ্জিনিয়ারিং ডিরেক্টর মাইকেল জোসেফ এবং ভারতের আঞ্চলিক পরিচালক নাভিন মেহরা বর্তমান সময়ের বিভিন্ন সাইবার নিরাপত্তা ও উদীয়মান সমস্যা বিষয়ে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। এজন্য ফোর্টিনেট এনেছে ফোর্টিওএস ৬.০, যাতে আছে দুই শতাধিক ফিচার। ফোর্টিওএসে আছে ইন্টিগ্রেটেড থ্রেট ইন্টেলিজেন্স ও অটোমেটেড রেসপন্স সিস্টেম, যা ডিজিটাল বাণিজ্যের জন্য প্রয়োজন বলে মনে করেন মাইকেল জোসেফ।

ফোর্টিনেট সিকিউরিটি ফেব্রিক এমন একটি ইন্টিগ্রেটেড ও অটোমেটেড সিকিউরিটি ফ্রেমওয়ার্ক, যা বর্তমানের ডায়নামিক নেটওয়ার্কের নিরাপত্তা বিধানের উপযোগী করে প্রস্তুত করা হয়েছে। ফোর্টিনেট সিকিউরিটি ফেব্রিক ফোর্টিওএস ৬.০ দ্বারা চালিত, যা পৃথিবীতে সর্বাধিক ব্যবহূত নেটওয়ার্ক সিকিউরিটি অপারেটিং সিস্টেম। এই সিস্টেম ব্যবহারের মাধ্যমে বৃহৎ প্রতিষ্ঠানগুলো সিকিউরিটি অপারেশন অটোমেশন ও অ্যাডভান্স প্রটেকশনের এক নতুন মাত্রা উপভোগ করতে পারবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads