• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
ads
ফেসটাইমের ত্রুটি সারাতে নতুন আপডেট

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

ফেসটাইমের ত্রুটি সারাতে নতুন আপডেট

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৩ ফেব্রুয়ারি ২০১৯

অ্যাপলের ভিডিও কলিং অ্যাপ ফেসটাইমের ত্রুটি সারাতে উদ্যোগ নিয়েছে অ্যাপল। সম্প্রতি একটি ত্রুটির কারণে সমালোচিত হওয়ার পর এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে ত্রুটি সারানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামী সপ্তাহ নাগাদ ব্যবহারকারীদের নতুন আপডেট প্রদানের মাধ্যমে এ ত্রুটি অপসারণ করা হতে পারে।

১৪ বছর বয়সী এক কিশোর সর্বপ্রথম এ ত্রুটির খোঁজ পায়। ফোর্টনাইট গেম খেলার সময় বন্ধুদের সঙ্গে কথা বলতে গিয়ে সে দেখে ফোন রিসিভ করার আগেই সবার কথা শোনা যাচ্ছে। ত্রুটির বিষয়ে জানতে পেরে তার মা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাতে অ্যাপলকে বিষয়টি অবহিত করার চেষ্টা করেও ব্যর্থ হন। ইউটিউবে ত্রুটির বিষয়ে ভিডিও আপলোড করে বা টিম কুককে সরাসরি মেসেজ দিয়েও তিনি দৃষ্টি আকর্ষণ করতে পারেননি।

পরে অ্যাপলের এক মুখপাত্র তাকে জানান, ত্রুটির বিষয়ে জানাতে হলে তাকে বাগবাউন্টি প্রোগ্রামের আওতায় ডেভেলপার হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে। তিনি এই রেজিস্ট্রেশন করার পরই টনক নড়ে অ্যাপলের।

পরবর্তী সময়ে এক বিবৃতিতে অ্যাপল জানায়, শুক্রবার তাদের সার্ভারে ফেসটাইম সিকিউরিটি বাগ সারানো হয়েছে। ত্রুটির কারণে ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীদের প্রতি দুঃখ প্রকাশ করে অ্যাপল।

আইওএসের ১২.১ কিংবা তার পরের সংস্করণ চালিত আইফোন, আইপ্যাড ও ম্যাক ডিভাইসে ফেসটাইমের এ ত্রুটি দেখা দেয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads