• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৫
ads
এক কোটি ডলারের বিনিয়োগ পেল বিপ্রপার্টি

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

এক কোটি ডলারের বিনিয়োগ পেল বিপ্রপার্টি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৫ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশের রিয়েল এস্টেট খাতের উন্নয়নে ১০ মিলিয়ন বা ১ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে রিয়েল এস্টেট মার্কেটপ্লেস বিপ্রপার্টি ডটকম। প্রতিষ্ঠানটির মূল কোম্পানি ইমার্জিং মার্কেট প্রপার্টি গ্রুপের (ইএমপিজি) কাছ থেকে এই নতুন বিনিয়োগ পাওয়া গেছে। বিপ্রপার্টি ডটকমের মাধ্যমে গ্রাহকরা অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই প্রপার্টি বেচাকেনা করতে পারেন।

বর্তমানে বিপ্রপার্টি ডটকমের অনলাইনে বিক্রি ও ভাড়ার জন্য ২৫ হাজারের বেশি প্রপার্টি তালিকভুক্ত আছে। নতুন এই বিনিয়োগ বাংলাদেশে এই সেবাকে আরো গতিশীল করবে এবং দেশব্যাপী এই সেবা বিস্তৃত করতে সহায়তা করবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি। এই প্ল্যাটফর্মের প্রবৃদ্ধি বাংলাদেশের অধিকসংখ্যক গ্রাহকের কাছে পৌঁছানো সম্ভব হবে। ফলে এখন থেকে এই মার্কেটপ্লেসের মাধ্যমে গ্রাহকরা শুধু বেশি বেশি প্রপার্টি ব্রাউজই করতে পারবেন না, বরং কোনো প্রপার্টি কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খুব দ্রুত বিপ্রপার্টির ক্লায়েন্ট সার্ভিস এবং আইনি পরামর্শকদের সহায়তা নিতে পারবেন।

এ বিষয়ে বিপ্রপার্টি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক নসওয়ার্দি বলেন, প্রপার্টি কেনার ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নিতে আমরা বাংলাদেশে আন্তর্জাতিক মানসম্পন্ন রিয়েল এস্টেট সলিউশন গড়ে তুলতে চাই। পাশাপাশি সব নাগরিককে রিয়েল এস্টেটের তথ্য সরবরাহ নিশ্চিত এবং পরামর্শ দিতে চাই। এই নতুন বিনিয়োগ আমাদের বর্তমান সেবাকে আরো গতিশীল করবে এবং পুরো রিয়েল এস্টেট খাতের সমস্যা সমাধানে নতুন নতুন উদ্ভাবনী সেবা সরবরাহ করতে সহায়তা করবে।

ইমার্জিং মার্কেটস প্রপার্টি গ্রুপের (ইএমপিজি) অঙ্গসংস্থান বিপ্রপার্টি ডটকম বাংলাদেশে যাত্রা শুরু করে ২০১৬ সালে এবং কোম্পানিটির ওয়েবসাইটে ভাড়া ও বিক্রি করার জন্য বর্তমানে ২৫ হাজারের বেশি প্রপার্টির তথ্য দেওয়া আছে। উঠতি মার্কেটগুলোর চাহিদা অনুযায়ী রিয়েল এস্টেট খাতে বিশ্বমানের সেবা দেওয়ার ক্ষেত্রে ইএমপিজি বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া এশিয়া, মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার রিয়েল এস্টেট খাতেও ইএমপিজি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads