• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
নাইকির স্মার্টজুতার অ্যাপে ত্রুটি

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

নাইকির স্মার্টজুতার অ্যাপে ত্রুটি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৬ ফেব্রুয়ারি ২০১৯

সম্প্রতি অ্যাপ নিয়ন্ত্রিত স্মার্টজুতা বাজারে এনেছিল নাইকি। অ্যাপ থেকেই এ জুতার বিভিন্ন কাজ করা যায়। তবে এতসব সুবিধা দেখে যারা জুতাটি কিনেছেন, তাদের অনেকেই এবার অভিযোগ করেছেন জুতার অ্যাপটি নিয়ে। গ্রাহকরা তাদের দেওয়া অভিযোগে জানিয়েছেন, অ্যাপের মাধ্যমে শুধু একটি জুতাই কাজ করছে। ফলে অপর জুতা নিয়ন্ত্রণে তাদের বাড়তি ঝামেলা পোহাতে হচ্ছে। দ্বিতীয় জুতার সঙ্গে কোনোভাবেই অ্যাপ যুক্ত হচ্ছে না।

সীমিত পরিসরে বাজারে ছাড়া জুতাটিতে আছে ছোট একটি মোটর । এই মোটরের মাধ্যমেই জুতা টাইট বা ঢিলা করা যায়। আর এই মোটরকে নিয়ন্ত্রণ করতে প্রয়োজন হয় নাইকি অ্যাডাপ্ট অ্যাপ।

অনেক সময়ই নাইকির অ্যান্ড্রয়েড অ্যাপটি কাজ করছে না। ফলে জুতা পায়ে আটকে থাকছে। অ্যাপের মাধ্যমে জুতা খুলতে না পেরে ফিজিক্যাল বাটনের সহায়তায় জুতা খুলছেন ব্যবহারকারীরা।

এক ক্রেতা জানান, সফটওয়্যার আপডেটটিতে ত্রুটি রয়েছে। ডান পায়ের জুতাটা চার্জ হচ্ছে না। অ্যাপের মাধ্যমে কাজও করছে না। জুতার পেছনে ৩৫০ ডলার খরচ করার পর এ রকম পরিস্থিতিতে পড়া সত্যিই হতাশাজনক বলেও মন্তব্য করেছেন এই ক্রেতা।

তবে নাইকি অ্যাডাপ্ট অ্যাপটির আইওএস সংস্করণ ঠিকমতোই কাজ করছে। সমস্যা শুধু অ্যান্ড্রয়েড অ্যাপের ক্ষেত্রেই দেখা দিচ্ছে। দ্রুতই এই ত্রুটির সমাধান দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছে নাইকি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads