• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
আইসিটি খাতে বিনিয়োগ করবে জেডটিই : পলক

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

আইসিটি খাতে বিনিয়োগ করবে জেডটিই : পলক

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০২ মার্চ ২০১৯

দেশের তথ্যপ্রযুক্তিসহ বেশ কয়েকটি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে চীনভিত্তিক প্রতিষ্ঠান জেডটিই। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই তথ্য জানিয়েছেন।

গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) জেডটিই’র প্রধান নির্বাহী কর্মকতা জু জিয়া ইয়াং এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জং হুয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী। সেই বৈঠকেই চীনের এই প্রতিষ্ঠানটি বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জেডটিই’র কর্মকর্তাদের বলেন, আইসিটি খাতে বাংলাদেশে উন্নয়নের জোয়ার এসেছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উজ্জ্বল দৃষ্টান্ত আইসিটি খাত। আইসিটি খাতে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও অগ্রগতি সম্পর্কে তাদের অবহিত করেন পলক।

প্রতিমন্ত্রী বলেন, আইসিটি খাতে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও অগ্রগতি বাংলাদেশকে নতুন পরিচিতি দিচ্ছে। তাই এই খাতে আরো এগিয়ে নিতে বিনিয়োগ প্রয়োজন।

বৈঠকে উপস্থিত কর্মকর্তারাও বাংলাদেশের আইসিটিসহ বিভিন্ন খাতের অব্যাহত উন্নয়নের প্রশংসা করেন। তারা বাংলাদেশের আইসিটি খাতসহ বিভিন্ন খাতের উন্নয়নে অতীতের ন্যায় ভবিষ্যতেও কার্যকরী অবদান রাখার অভিপ্রায় ব্যক্ত করেন।

এ সময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে বাংলাদেশের আইসিটি খাতসহ বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads