• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
নির্ধারিত সময়ে কাজ শেষ করতে বললেন মন্ত্রী

ছবি : বাংলাদেশের খবর

তথ্যপ্রযুক্তি

নির্ধারিত সময়ে কাজ শেষ করতে বললেন মন্ত্রী

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৬ মার্চ ২০১৯

ময়মনসিংহ জেলায় নির্মাণাধীন হাইটেক পার্ক ও নেত্রকোনায় ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের পরিদর্শন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার মন্ত্রী ময়মনসিংহ সদরে জেলা পর্যায়ের হাইটেক পার্ক স্থাপন প্রকল্প ও নেত্রকোনায় নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার পরিদর্শন করে এর নির্মাণ কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছেন।

মন্ত্রী প্রকল্পের সার্বিক অগ্রগতি সরোজমিনে প্রত্যক্ষ করেন। তিনি কাজের গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ে প্রকল্প কাজ শেষ করতে প্রকল্প পরিচালকের নির্দেশ দেন।

উল্লেখ্য, ১১৩ শতক জমির উপর ৪৩ কোটি টাকা ব্যয়ে নেত্রকোনায় ৩৫ হাজার ৫০০ বর্গফুটের ৬তলা বিশিষ্ট শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

প্রকল্পটির ২০১৯ সালে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। এটি চালু হলে প্রতি বছরে ২১০০ উদ্যোক্তা আইটি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে এবং নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারবে।

এ ছাড়া ময়মনসিংহ হাইটেক পার্ক প্রকল্পটি ৭ একর জায়গার উপর নির্মাণ করা হচ্ছে। ১৬০ কোটি টাকা ব্যয় প্রকল্পের কাজ ২০২২ সালের মধ্যে শেষ হবে।

আইটি প্রশিক্ষণ ও স্টার্টআপ তৈরিতে স্টার্টআপ তৈরিতে অবদান রাখবে হাইটেক পার্কটি। হাইটেক পার্ক ও ইনকিউবিশন সেন্টার পরিদর্শনের সময় সংশ্লিষ্ট প্রকল্পের পরিচালক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads