• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
স্মার্টফোনে স্বাস্থ্যসেবা দিতে চালু হলো ‘হ্যালো ডক্টর এশিয়া’

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোনে স্বাস্থ্যসেবা দিতে চালু হলো ‘হ্যালো ডক্টর এশিয়া’

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৯

‘সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’ এ প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’। স্বাস্থ্য খাতে প্রচলিত প্রায় সব অনলাইন সেবা মিলবে স্মার্টফোন অ্যাপটির মাধ্যমে।

রোগীরা খুব সহজেই চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনসালটেশন, চ্যাট কনসালটেশন, অনলাইনে প্রেসক্রিপশন ও স্বাস্থ্য তথ্য আদান-প্রদান করতে পারবেন। বিদেশে কর্মরত প্রবাসীরাও এই অ্যাপে সেবা পাবেন। বর্তমানে প্রায় ১০০ চিকিৎসক এই মোবাইল অ্যাপ্লিকেশনে অনলাইন স্বাস্থ্য সেবা প্রদানে যুক্ত আছেন এবং প্রতিদিনই নতুন নতুন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদানে যুক্ত হচ্ছেন। এর আগে চিকিৎসকদের জন্য মোবাইল অ্যাপ ‘হ্যালো ডক্টর প্রো’ চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারীরা ঢাকা শহরে জরুরি প্রয়োজনে চিকিৎসক ও অন্য স্বাস্থ্যকর্মীদের সেবা পাবেন এবং মেডিসিন অর্ডার করতে পারবেন। গুণগত মানসম্পন্ন স্বাস্থ্যপণ্যের জন্য এই মোবাইল অ্যাপ্লিকেশনে রয়েছে হেলথ ই-কমার্স, যার পণ্য দেশব্যাপী সরবরাহ করা হবে। 

হ্যালো ডক্টর ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ফোরকান হোসেন জানান, বর্তমানে দশ ধরনের সেবা নিয়ে শুরু করলেও এক অ্যাপে সম্ভাব্য সব ধরনের স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি, যা স্বাস্থ্যখাতে কিছু সুনির্দিষ্ট টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হবে এবং সবার সহযোগিতায় ‘হ্যালো ডক্টর এশিয়া’ অনলাইন স্বাস্থ্যসেবায় কার্যকর ভূমিকা রাখবে।

মোবাইল অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads