• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ল্যাপটপ আনছে রেডমি

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ আনছে রেডমি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১২ মে ২০১৯

আগামী ১৫ মে চীনে অনুষ্ঠিতব্য এক ইভেন্টে একাধিক পণ্য উন্মোচন করবে শাওমির সাব ব্র্যান্ড রেডমি। এই ইভেন্টে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করে নতুন স্মার্টফোন আনবে প্রতিষ্ঠানটি। এতদিন রেডমি ব্র্যান্ডের অধীনে শুধুমাত্র স্মার্টফোন থাকলেও এবার জানা গেল এই ব্র্যান্ড নামের অধীনে এবার ল্যাপটপ বাজারে আনার পরিকল্পনা করছে শাওমি।

সম্প্রতি টুইটারে এক পোস্টে রেডমি ল্যাপটপ লঞ্চের খবর সামনে এসেছে। সম্প্রতি হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনারের অধীনেও ল্যাপটপ আনা হয়েছিল। একই পথে হেঁটে এবার রেডমি ব্র্যান্ডের অধীনে ল্যাপটপ নিয়ে আসছে শাওমি।

রেডমি ব্র্যান্ডের অধীনে সস্তা দামে ল্যাপটপ নিয়ে আসতে পারে শাওমি। মি নোটবুকে মেটাল বডি থাকলেও রেডমি ল্যাপটপে থাকতে পারে প্লাস্টিক বিল্ড।

একই ইভেন্টে রেডমি ব্র্যান্ডে ফ্ল্যাগশিপ চিপসেটসহ লঞ্চ হবে নতুন স্মার্টফোন। এতদিন রেডমি ব্র্যান্ডে শুধুমাত্র মিডরেঞ্জ স্মার্টফোন বাজারে আনত শাওমি। নতুন ফ্ল্যাগশিপ ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। এই ফোনে ডিসপ্লের নিচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। একাধিক স্টোরেজ ও মেমোরি ভ্যারিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। ছবি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সাথে থাকবে ৮ মেগাপিক্সেল আর ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি তোলার জন্য এতে একটি ৩২ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করেছে শাওমি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads