• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
ads
অনলাইনে কোরবানির হাট

প্রতীকী ছবি

তথ্যপ্রযুক্তি

অনলাইনে কোরবানির হাট

  • নিউজ ডেস্ক
  • প্রকাশিত ০৭ আগস্ট ২০১৯

শুধু গরু নয়, অনলাইনে মিলছে কসাইও। পশু কেনা ও জবাই করার মধ্য দিয়ে কোরবানি সম্পন্ন করার এ কাজকে এখন আরো সহজ করেছে প্রযুক্তি। প্রতিবারের মতো এ বছরও অনলাইনে বসছে বিভিন্ন কোরবানির হাট।

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস ও অনলাইনে গবাদিপশু কেনাবেচার জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডটকম এবং মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেড এবারের ঈদুল আজহা উপলক্ষে তৃতীয়বারের মতো নিয়ে এসেছে কোরবানি ক্যাম্পেইন ‘বিক্রয় বিরাট হাট পাওয়ার্ড বাই মিনিস্টার’। ২২ জুলাই থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে ঈদের আগের রাত পর্যন্ত। এরই মধ্যে বিক্রয়ের সাইটে ১০০০-এরও বেশি কোরবানির পশুর বিজ্ঞাপন পোস্ট করা হয়েছে। এ বছর বিক্রয় গ্রাহক ও মেম্বার উভয় পক্ষের জন্যই আয়োজন করেছে বিরাট হাট কন্টেস্টের। প্রতিযোগীরা এ অনলাইন কন্টেস্টে অংশ নিয়ে পাবেন মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের পক্ষ থেকে সর্বমোট ৬ লাখ মূল্যমানের আকর্ষণীয় হোম অ্যান্ড ইলেকট্রনিকস অ্যাপ্লায়েন্স জিতে নেওয়ার অনন্য সুযোগ।

দারাজ নন্দিনী : দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (http://Daraz.com.bd) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে ‘অনলাইন গরুর হাট’। এই হাটের বিশেষত্ব হলো, প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছে গাইবান্ধার সুন্দরগঞ্জের নারী উদ্যোক্তারা। দারাজ নন্দিনীর উদ্যোগে অ্যাকশনএইডের সহায়তায় গরুগুলো ঢাকায় নিয়ে আসা হচ্ছে প্রত্যন্ত গাইবান্ধা থেকে। ক্রেতারা খুব সহজেই কোরবানির পশুর সব বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে কোরবানির গরু অর্ডার করতে পারবেন।

বেঙ্গল মিট : নিরাপদ ও পরিচ্ছন্ন কোরবানির অঙ্গীকার নিয়ে বেঙ্গল মিট টানা পঞ্চমবারের মতো আয়োজন করল অনলাইন কোরবানির হাট qurbani.bengalmeat.com এই অনলাইন হাট থেকে গ্রাহকরা ক্রয় করতে পারবেন সম্পূর্ণ স্টেরয়েড-ফ্রি ও রোগমুক্ত কোরবানির পশু। কোরবানির পশু কেনার পাশাপাশি গ্রাহকরা আরো পাচ্ছেন ‘পরিপূর্ণ কোরবানি সেবার’ মাধ্যমে বিশ্বমানের নিরাপদ খাদ্য নীতিমালা অনুযায়ী মাংস প্রসেসিং ও হোম ডেলিভারির সুবিধা। এ অনলাইন সাইটটি একটি সাধারণ শপিং সাইটের মতোই কাজ করে যার ফলে ক্রেতারা এ ওয়েবসাইটটি অপারেট করতে পারবেন সাবলীলভাবে ও সহজে।

রুপাসদি গ্রিন অ্যাগ্রো : কোরবানি উপলক্ষে এদের খামারে রয়েছে প্রায় ২০টির মতো সম্পূর্ণ দেশি গরু। দেশি ঘাস এবং সম্পূর্ণ প্রাকৃতিক খাবারের মাধ্যমে এক বছর ধরে এ পশুগুলোকে কোরবানির জন্য প্রস্তুত করা হয়েছে। অনলাইনে রুপাসদি গ্রিন অ্যাগ্রোর তথ্য পেতে : https://www.facebook.com/ rupasdi.greenagro

গরু ছাগলের বিরাট হাট : ফেসবুকে একটি জনপ্রিয় গ্রুপ ‘গরু ছাগলের বিরাট হাট- Goru Chagol Er Birat Haat!! GCBH)’। ৩০ হাজারের বেশি সদস্যের এ গ্রুপটি ঈদ আসার বেশ কয়েক দিন আগে থেকেই হয়ে উঠেছে। অনেকে খামারি এবং সাধারণ ক্রেতা-বিক্রেতারাও পোস্ট করছেন কোরবানির পশু এবং কোরবানিসংক্রান্ত নানা তথ্য।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads