• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
ads

তথ্যপ্রযুক্তি

সুন্দর ছবি পেতে বাছাই করা কিছু অ্যাপ

  • প্রকাশিত ০৬ অক্টোবর ২০১৯

এস এ মালিহা

 

সময় পেলেই অনেকে সেলফি কিংবা গ্রুপ ছবি তোলেন। তারপর পোস্ট করে দেন ফেসবুক বা ইন্সটাগ্রামে। তবে জেনে নিন, স্মার্টফোনে কয়েকটি অ্যাপ থাকলেই আপনার এই ছবিটি হতে পারে আরো সুন্দর। আজ আপনাকে জানাব ছবি সম্পাদনার জন্য বাছাই করা ৫টি অ্যাপের কথা, যা আপনার ছবিকে আরো আকর্ষণীয় করে তুলবে।

 

প্রিজমা

ছবিকে বিশেষ ধরনের নতুনত্ব দেওয়ার জন্য সব থেকে ভালো অ্যাপ এটি। এটির সাহায্যে ছবিকে পেন্টিং, স্কেচের মতো এফেক্ট দেওয়া যায়। এই অ্যাপে অনেকগুলো ফিল্টার রয়েছে। প্রিজমা অ্যাপ আইওএস ও অ্যানড্রয়েড দুই অপারেটিং সিস্টেমেই পাওয়া যায়।

 

রেট্রিকা

এই অ্যাপেও ব্যবহারকারীরা ছবিতে অনেক ধরনের এফেক্ট দিতে পারবেন। এই অ্যাপের সাহায্যে আপনি সরাসরি ছবি তুলতেও পারবেন। অ্যাপের ফিচারের সাহায্যে আপনি ছবিকে আরো ভালো এডিট করতে পারবেন।

 

ক্যান্ডি ক্যামেরা

এই অ্যাপের মাধ্যমে আপনি ছবিতে ১০০ এফেক্ট আর ফিল্টার লাগাতে পারবেন। এর ফিল্টারের মধ্যে বিউটিফিকেশনের মতো এফেক্টও রয়েছে। ফলে আপনার সেলফি আরো ঝকমকে ও সুন্দর হয়ে উঠবে।

 

টেলিপোর্ট ফটো

এই অ্যাপের সব থেকে বিশেষ ফিচার হচ্ছে এর সাহায্যে আপনি নিজের ছবির ব্যাকগ্রাউন্ডও পরিবর্তন করতে পারবেন। এই অ্যাপ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে থাকে। ফলে আপনি ছবির রংও পরিবর্তন করতে পারবেন।

 

ইউক্যাম মেকাপ

এই অ্যাপে এমন একটি ফিল্টার আছে যার সাহায্যে আপনি ছবিতে মেকআপও করতে পারবেন। প্রয়োজনে ছবিতে লিপস্টিক লাগাতে পারবেন, আইব্রো শেপও বদলে দিতে পারবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads