• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
বাজারে ‘ডেল’ এর নতুন মডেলের ৪ ল্যাপটপ

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি

বাজারে ‘ডেল’ এর নতুন মডেলের ৪ ল্যাপটপ

  • প্রকাশিত ৩০ জানুয়ারি ২০২০

প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত ব্যবহারকারীদের জন্য এক্সপিএস সিরিজের ও ইন্সপায়রন সিরিজের চারটি নতুন মডেলের ল্যাপটপ নিয়ে এসেছে জনপ্রিয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ডেল’।

বাংলাদেশের বাজারে আনা ডেলের নতুন ল্যাপটপগুলো হচ্ছে- এক্সপিএস সিরিজের ১৩-৭০০০ টু-ইন-ওয়ান, ইন্সপায়রন ১৩-৭০০০ টু- ইন-ওয়ান, ইন্সপায়রন ৫৩৯১ এবং ইন্সপায়রন ৫৪৯০।

ডেলের কর্মকর্তারা জানান, শীর্ষস্থানীয় করপোরেট গ্রাহক ও উচ্চপদস্থ কর্মকর্তাদের কম্পিউটার ব্যবহারে নতুন মাত্রা যোগ করবে এক্সপিএস সিরিজের নতুন ডিভাইসটি। পাশাপাশি ‘দ্রুত চার্জ’ দেয়ার ‘এক্সপ্রেসচার্জ’ ফিচার এবং ক্ষতিকর রশ্মি থেকে ব্যবহারকারীর চোখের নিরাপত্তা দেয়ার ‘আইসেইফ’ সুবিধা নিয়ে ইন্সপায়রন মডেলের ডিভাইস ব্যক্তিগত পর্যায়ের কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

এক্সপিএস সিরিজের ল্যাপটপগুলোর ১৬:১০ মাত্রার ‘ইনফিনিটিএজ’ সুবিধার ডিসপ্লের পাশাপাশি ‘ডলবিভিশন’ আল্ট্রা হাই ডেফিনেশনের অভিজ্ঞতা দেবে।

ইন্সপায়রন সিরিজের ল্যাপটপগুলো ২০১৯ সালের প্রযুক্তির সবচেয়ে বড় শো ‘কনজিউমার ইলেক্ট্রনিক শো, ২০১৯’ বা সিইএস সম্মেলন’ ২০১৯ এ প্রদর্শিত হয়, যা দর্শনার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। ল্যাপটপগুলোর মূল্য বাজারের অন্য ব্র্যান্ডের সাথে সামঞ্জস্য করে রাখা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads