• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭
গ্যারেজেই অফিস করছেন  ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী!

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

গ্যারেজেই অফিস করছেন ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী!

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৮ মার্চ ২০২০

পুরো বিশ্ব এখন করোনাময়। আর বিশ্বের অন্যতম বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর একটি ‘ইনস্টাগ্রাম’। করোনা ভাইরাস প্রতিরোধে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নেওয়া হয়েছে অভিনব এক পদক্ষেপ। ইনস্টাগ্রামের ব্যবহারকারীদের বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকার আহ্বান জানিয়ে যোগ করা হয়েছে বিশেষ একটি ট্যাব ‘স্টে অ্যাট হোম’।

করোনা প্রতিরোধে ইনস্টাগ্রামের সবকর্মী কাজ করছেন ঘরে বসে। এমনকি এর প্রধান নির্বাহী অ্যাডাম মিসেরিও কাজ করছেন নিজের বাড়ির গ্যারেজে বসে। একেবারে সাদামাটা একটা ঘরের মধ্যে বসে বেশ সুনিপুণভাবেই তিনি সামলাচ্ছেন সবকিছু।

দীর্ঘদিন ধরে মানুষের ভ্রমণ অভিজ্ঞতার সমার্থক হয়ে আছে ইনস্টাগ্রাম। এর ব্যবহারকারীরা বিভিন্ন দর্শনীয় স্থানের ছবিতে ভরিয়ে তোলে ইনস্টাগ্রামের ফিড।

চলমান করোনা সঙ্কটে গত সপ্তাহেই সামাজিক যোগাযোগ মাধ্যমটি তাদের স্টোরি সেকশনে যোগ করেছে বিশেষ ট্যাব ‘স্টে অ্যাট হোম’। অর্থাৎ বাড়িতে অপেক্ষা করেন। ইনস্টাগ্রাম তার সব ব্যবহারকারীকে বাড়িতে থাকার জীবনের গল্প তুলে ধরার জন্যও উত্সাহী করে যাচ্ছে।

সারাবিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়ায় বেশির ভাগ দেশের নাগরিকদের ঘরে থেকে করোনা ভাইরাস মোকাবিলা করার আহ্বান জানানো হচ্ছে।

করোনা মোকাবেলায় কোনো কোনো দেশে ঘরে থাকার জন্য কড়াকড়ি আইন জারি করা হয়েছে। মূলত করোনা প্রতিরোধে দেশে দেশে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে ব্যবহারকারীদের বাড়িতে থাকতে উৎসাহী করতেই তারা এ কাজটি করছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads