• বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
'কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং' রিয়েলমি মাত্র ১২,৯৯০ টাকায়

সংগৃহীত ছবি

তথ্যপ্রযুক্তি

'কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং' রিয়েলমি মাত্র ১২,৯৯০ টাকায়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৬ মে ২০২০

বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বরাবরই প্রযুক্তিপ্রেমী স্মার্টফোন ব্যবহারকারীর সুবিধার দিকে নজর দিয়ে সেরা সব ফিচারে তাদের পণ্যগুলো বাজারে নিয়ে আসছে।

সম্প্রতি এই ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্মার্টফোন বাজারে প্রবেশ করে এবং নিয়ে আসে 'কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং' রিয়েলমি ৫আই।

কোয়াড ক্যামেরায় চমৎকার সব ছবি তোলা এবং ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির জন্য স্মার্টফোনটি বিশ্বব্যাপী সাড়া ফেলে।

ট্রেন্ডসেটিং রিয়েলমি ৫আই এখন অ্যাকুয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন এ দুই রঙে ১২,৯৯০টাকায় বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে।

মোবাইল ফটোগ্রাফিতে নতুন যুগের সূচনায় রিয়েলমি ৫আই এর কোয়াড ক্যামেরা সেটআপে রয়েছে ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স। 

ক্যামেরায় থাকা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ছোঁয়ায় অনায়াশেই তুলে রাখতে পারবেন আপনার প্রতিদিনের মুহূর্তগুলো। উন্নত অ্যালগরিদম এবং নাইটস্কেপ ২.০ এর সুবিধায় রাতের অন্ধকারেও চমৎকার ডিটেইলস এর ছবি তুলতে পারবেন। তাছাড়া ডেপথ সেন্সরের অসাধারণ ক্ষমতা লক্ষ্যবস্তু থেকে ব্যাকগ্রাউন্ডের দূরত্ব হিসেব করে প্রফেশনাল পোর্টেট-এর মতো বোকেহ ইফেক্ট তৈরি করবে।

ন্যুনতম ৪সেমি ম্যাক্রো ক্যামেরায় ক্ষুদ্র যেকোন বস্তুর দৃষ্টিনন্দন ছবিই তুলতে পারবেন। ৮টি পৃথক বিউটি ইফেক্টের সহায়তায় ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আপনার সেলফি অভিজ্ঞতাকে করবে আরো আনন্দদায়ক।

উপরন্তু, ৫আই এ ব্যবহৃত ক্রোমাবুস্ট আপনার ফটোগ্রাফির অভিজ্ঞতাকে আরো সমুন্নত করবে।
প্রধান ক্যামেরা আরো উন্নত ইলেকট্রিক ইমেজ স্টেবিলাইজেশনের (ইআইএস) ব্যবহারে যেকোনো অবস্থানে ৪কে রেজ্যুলেশনে করতে পারবেন আরো স্থিতিশীল ভিডিও।

এছাড়াও ২৪০ ও ৭২০ ফ্রেমে স্লো-মো ভিডিও তো থাকছেই।

৬.৫ ইঞ্চির বিশাল স্ক্রিনে খুব সহজেই ভিডিও এডিটিং এর মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিওর স্পিড, ফিল্টার, টেক্সট, সাউন্ড ইফেক্টস এর কাজ করে সরাসরি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন।

আজকের স্মার্টফোনগুলিতে বড় স্ক্রিনের পাশাপাশি হাই পারফর্মিং প্রসেসরের সমন্বয়ে প্রচুর ব্যাটারি খরচ হয়, ফলে অনেক সময় দিনে একাধিকবার ফোন চার্জ দেয়া লাগে। তবে, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়েরের বিশাল ব্যাটারি ব্যাকাপ থাকায় রিয়েলমি ৫আই ব্যবহারকারীদের ব্যাটারি নিয়ে বিন্দুমাত্র চিন্তা করতে হবে না। তাছাড়া, বাড়তি নিরাপত্তার জন্য ব্যাটারিতে থাকছে একটি ফোর-সেল সিকিউরিটি সিস্টেম। পুরোপুরি চার্জে স্মার্টফোনটি ৩০ দিন স্ট্যান্ডবাই থাকতে পারে। এছাড়া একবার সম্পূর্ন চার্জে ৪৯ ঘন্টার ফোন কথা বলা, ১৯ ঘন্টার বেশি ইউটিউব দেখা অথবা টানা ৯ ঘন্টার বেশি পাবজি খেলা যাবে।

শক্তিশালী ১১ ন্যানোমিটারের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ২.০ গিগাহার্টজ গতিতে যেকোনও কাজ সম্পাদন করতে পারে। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির পাশাপাশি তৃতীয় জেনারেশন কোয়ালকম এআই ইঞ্জিনে পাওয়া যাবে স্মুথ গেমিং এক্সপেরিয়েন্স এবং প্রতিদিনের প্রযুক্তিগত সকল কাজে দিবে অনবদ্য পারফর্মেন্স।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads