• রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
কয়েক বছরের মধ্যেই ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হবে বাংলাদেশ: পলক

ছবি: বাংলাদেশের খবর

তথ্যপ্রযুক্তি

কয়েক বছরের মধ্যেই ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হবে বাংলাদেশ: পলক

  • নরসিংদী প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জানুয়ারি ২০২১

আগামী কয়েক বছরের মধ্যেই বাংলাদেশ ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হিসেবে বিশ্বে নিজেদের সক্ষমতার পরিচয় দেবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ বুধবার নরসিংদীর শিবপুর উপজেলার আমতলা এলাকায় ফেয়ার গ্রুপের স্যামসাং এসি কারখানার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ফেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব ভাইয়ের সাহসী নেতৃত্বে গত দুই বছরে স্যামসাং এখানে প্রায় ১৫ লাখ মোবাইল তৈরি করেছে। আগামী বছর থেকে এই কারখানা থেকে ২৫ লাখ মোবাইল তৈরি করবে। আগামী বছর থেকে বাংলাদেশে আর কোনো স্যামসাং মোবাইল আমদানি হবে না। এমনকি এস ২১ ফোন তৈরি করছে। আগামী দুই-এক বছরের মধ্যে স্যামসাংয়ের টিভি, রেফ্রিজারেটর, এয়ারকন্ডিশন ও স্মার্টফোন কেবল বাংলাদেশে তৈরিই হবে না বিদেশে রপ্তানী শুরু হবে। অল্পদিনের মধ্যেই আমরা ডিজিটাল ডিভাইস রপ্তানিকারক দেশ হিসেবে পরিণত হবো ।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রুপর চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, পরিচালক মুতাসিম দাইয়ান, উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর চৌধুরি, চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, হেড অব মার্কেটিং জে এম তাসলিম কবির প্রমুখ।

এর আগে ফেয়ার গ্রুপের তত্ত্বাবধানে পরিচালিত স্যামসাং টানা ৩ ঘণ্টা ধরে কারখানা এলাকা পরিদর্শন কালে সেখানে কমর্রত কর্মীদের সঙ্গে আলাপ করেন পলক। আলাপ শেষে স্যামসাং কারখান ১৭০০ কর্মীর অধিকাংশই স্থানীয় এবং ডিপ্লোমা পাশ করে দক্ষ কর্মী হয়ে উঠেছে বলেও সন্তুষ্টি প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads