• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads
হা-মীম গ্রুপের কারখানায় শ্রমিক অসন্তোষ, ভাঙচুর 

হা-মীম গ্রুপের কারখানায় শ্রমিক অসন্তোষ, ভাঙচুর 

প্রতীকী ছবি

শ্রমশক্তি

হা-মীম গ্রুপের কারখানায় শ্রমিক অসন্তোষ, ভাঙচুর 

হা-মীম গ্রুপের কারখানায় শ্রমিক অসন্তোষ, ভাঙচুর 

  • গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ জুন ২০১৮

টঙ্গীর মিলগেট এলাকায় হা-মীম গ্রুপের একটি কারখানায় গতকাল শনিবার সকালে বিক্ষুব্ধ শ্রমিকরা কর্মবিরতি, কারখানা ও গাড়ি ভাঙচুর করেছে। প্যান্ট চুরির অপরাধে নিরাপত্তাকর্মীদের মারধরে আহত শ্রমিক তৈয়ব আলীর মৃত্যুর গুজবে সহকর্মীরা এ ঘটনা ঘটায়। পরে টঙ্গী থানা পুলিশ ও গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টঙ্গী থানার ওসি মো. কামাল হোসেন জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় টঙ্গীর মিলগেট শহীদ সুন্দর আলী রোড এলাকায় হা-মীম গ্রুপের নিটিং ওয়াশিং প্ল্যান্টের শ্রমিক তৈয়ব আলীকে কারখানার একটি প্যান্ট চুরির ঘটনায় নিরাপত্তাকর্মীরা মারধর করে। পরে আহত হয়ে পড়লে তাকে টঙ্গী হাসপাতালে পাঠানো হয়। রাতে সহকর্মীরা খবর পায় তৈয়ব মারা গেছে। পরদিন গতকাল শনিবার সকালে শ্রমিকরা কারখানায় গিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ করে। একপর্যায়ে তারা কারখানার কাচ ভাঙচুর, মালপত্র তছনছ এবং কারখানা চত্বরে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ সময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। খবর পেয়ে গতকাল সকাল ১০টার দিকে কারখানার মালিক (এমডি) একে আজাদ ঘটনাস্থলে উপস্থিত হন। পরে কারখানার কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসে এবং আহত শ্রমিককে কারখানায় উপস্থিত করা হলে পরিস্থিতি শান্ত হয়।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের ডিরেক্টর মো. সিদ্দিকুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। দুপুরে মালিক-কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে কর্তৃপক্ষ গতকাল শনিবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করে। আজ রোববার থেকে যথারীতি কারখানায় কাজ চলবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads