• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ফাইল ফটো

আইন-আদালত

খালেদা জিয়ার জামিন বিষয়ে ফের শুনানি বুধবার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ মে ২০১৮

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত এবং কারাগারে অন্তরীন খালেদা জিয়াকে হাই কোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল বুধবারও শুনবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।  প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ বুধবার পর্যন্ত শুনানি মুলতবি করে আদালত। মঙ্গলবার বেলা ১ পর্যন্ত এ বিষয়ে শুনানি চলার পর তারা এই সিদ্ধান্ত জানান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান দিনের শুরুতে তার বক্তব্য উপস্থাপন করেন। পরে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। কেন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে তিনি সর্বোচ্চ আদালতের সামনে যুক্তি তুলে ধরেন। দুদক ও রাষ্ট্রপক্ষের বক্তব্য শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

শুনানিতে খালেদা জিয়ার অপর আইনজীবীদেরে মধ্যে ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, জয়নুল আবেদীন, মাহবুবউদ্দিন খোকন ও সানউল্লাহ মিয়াও উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দেখা যায় আদালতে।

দুদকের এ মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর ৮ ফেব্রুয়ারি থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে রাখা হয়েছে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পরিত্যাক্ত কারাগারে।

নিম্ন আদালতের ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল চলমান থাকা অবস্থায় ৭৩ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন জামিন পাবেন কি না- তা নির্ভর করছে এই শুনানি এবং আপিল বিভাগের সিদ্ধান্তের ওপর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads