• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ছবি: সংরক্ষিত

আইন-আদালত

নড়াইলের দুই মামলায় খালেদা জিয়া জামিন নাকচ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ জুলাই ২০১৮

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মন্তব্যের দুইটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছে নড়াইলের আদালত। আজ মঙ্গলবার এ আদেশ দেন জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাহিদুল আজাদ।
আজ মঙ্গলবার সদর আমলি আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাহিদুল আজাদ এ আদেশ দেন।

গত ৩০ মে এ দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদন করেন।

জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর খালেদার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে এ মামলা করেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর এক সমাবেশে খালেদা জিয়া তাঁর বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।’ তার এ বক্তব্যে ক্ষুদ্ধ হন মামলার বাদী নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম। পরে রায়হান ফারুকী বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে মামলা করেন।

আর মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের অভিযোগে খালেদা জিয়ার নামে নড়াইলের আদালতে ২০১৫ সালের ২৯ ডিসেম্বর দুপুরে আরো একটি মানহানি মামলা করা হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads