• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
আপিল নিষ্পত্তিতে আরো তিন মাস সময় পেলেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ছবি: সংগৃহীত

আইন-আদালত

আপিল নিষ্পত্তিতে আরো তিন মাস সময় পেলেন খালেদা জিয়া

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩১ জুলাই ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির জন্য আরও তিন মাস বাড়িয়েছে আপিল বিভাগ।  আগামী ৩১ আক্টোবরের মধ্যে হাইকোর্টে এ মামলার আপিল নিষ্পত্তি করতে হবে।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।   

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। দুদকের  পক্ষে খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ছিলেন।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে হাইকোর্টকে ৩১ জুলাই সময় বেধে দেন আপিল বিভাগ। কিন্তু এ সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব না হওয়ায় আপিল বিভাগে একটি রিভিউ আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান। সেই সঙ্গে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয় রায়ে।

ছয় আসামির মধ্যে খালেদা জিয়াসহ তিনজন কারাবন্দি আছেন। আর তারেক রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী আর জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান পলাতক রয়েছেন। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads