• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সাত দিনের রিমান্ডে জাবালে নূরের বাস মালিক

জাবালে নূর বাসের মালিক মো. শাহাদাৎ হোসেন

ছবি: সংগৃহীত

আইন-আদালত

সাত দিনের রিমান্ডে জাবালে নূরের বাস মালিক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০২ আগস্ট ২০১৮

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় গ্রেফতার জাবালে নূর বাসের মালিক মো. শাহাদাৎ হোসেনের সাতদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশের (ডিবি) করা ১০ দিনের রিমান্ড আবেদন শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল দুই শিক্ষার্থী নিহত হওয়া ঘটনার সঙ্গে জড়িত ঘাতক গাড়ির চালক মাসুম বিল্লাহকে সাতদিনের রিমান্ড দেন ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত অপর বাসচালক ও হেলপারসহ চারজনকে গত ৩১ জুলাই আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠান। তারা হলেন, মো. এনায়েত হোসেন (৩৮), মো. সোহাগ আলী (৩৫), মো. রিপন হোসেন (৩২) ও মো. জোবায়ের (৩৬)।

প্রসঙ্গত, গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের দুটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭ ও ঢাকা মেট্রো-ব-১১-৭৬৫৭) মিরপুরের দিক থেকে বিমানবন্দর সড়কের দিকে আসার পথে ফ্লাইওভারেই একে অপরকে ওভারটেক করে পাল্লা দিয়ে নিচে নামছিল। ফ্লাইওভারের গোড়ায় রমিজ উদ্দিন কলেজের কয়েক শিক্ষার্থী বাসের জন্য অপেক্ষা করছিল, কয়েকজন হেঁটে যাচ্ছিল। জাবালে নূর বাসে ওঠার সময় অপর গাড়িটি বামে ঢুকে চাপা দেয় শিক্ষার্থীদের। ঘটনাস্থলেই নিহত হয় এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বিতীয় বর্ষের ছাত্র আবদুল করিম। আহত হয় সজীব, আরিসাসহ ১০-১২ শিক্ষার্থী। দুই সহপাঠীর মৃত্যুতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা তাৎক্ষণিক প্রতিবাদে রাস্তায় নেমে শতাধিক গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ওই দিন রাতেই ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন নিহত মিমের বাবা জাহাঙ্গীর।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads