• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
পলাতক দুই আসামি গ্রেফতারের তামিল প্রতিবেদন ২৯ আগস্ট

গুলশানে হলি আর্টিজান হামলা

সংরক্ষিত ছবি

আইন-আদালত

হলি আর্টিজানে হামলা

পলাতক দুই আসামি গ্রেফতারের তামিল প্রতিবেদন ২৯ আগস্ট

  • আদালত প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৮

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় পলাতক দুই আসামিকে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৯ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার এ প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল না করতে না পারায় সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান নতুন তারিখ ধার্য করেন। এর আগে ৮ আগস্ট হলি আর্টিজান মামলায় ৮ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

গত ২৩ জুলাই ৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবীর। আসামিদের মধ্যে ছয়জন কারাগারে এবং দুজন পলাতক।

ঘটনার সময় গ্রেফতার নর্থ-সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমের বিরুদ্ধে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগের প্রমাণ না পাওয়ায় তাকে অভিযোগপত্র থেকে অব্যাহতি দেওয়া হয়। এ ছাড়া অভিযোগপত্রে অভিযুক্ত অপর ১৩ জন মৃত্যুবরণ করায় তাদেরও মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

আসামি শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ১৬ আগস্ট দিন ধার্য করেন আদালত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads