• মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫
ads
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক আজ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

সংরক্ষিত ছবি

আইন-আদালত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক আজ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ সেপ্টেম্বর ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে।গত ৫ই সেপ্টেম্বর ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ মামলায় অসমাপ্ত যুক্তিতর্কের শুনানির জন্য ১২ ও ১৩ই সেপ্টেম্বর দিন ধার্য রেখেছিলেন।

একইসঙ্গে এই মামলার আসামি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারের আদালতে হাজিরার জন্য কারাকর্তৃপক্ষের প্রতি পরোয়ানা জারি রয়েছে। ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এ বিচারাধীন এই মামলার বিচার কার্যক্রম পরিচালিত হবে।

কারাগারে স্থাপিত এই আদালতে আজ যাবেন কিনা এ নিয়ে গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে বিএনপির আইনজীবীদের এক বৈঠক হয়। বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তবে একটি সূত্র জানায়, কারাগারে আদালত স্থানান্তর নিয়ে ইতোমধ্যে খালেদা জিয়ার আইনজীবীরা প্রধান বিচারপতির কাছে একটি আবেদন দাখিল করেছেন। বৈঠকের পূর্বে আজ সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গেও বিএনপিপন্থি আইনজীবীরা সাক্ষাৎ করবেন। সাক্ষাতে প্রধান বিচারপতি তাদের আবেদনের বিষয়ে কি পদক্ষেপ নিয়েছেন সেটা জানার চেষ্টা করবেন।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ই আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় এ মামলাটি দায়ের করে দু’দক। এ মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক পুলিশের সাবেক পরিচালক জিয়াউল ইসলাম ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার সাবেক একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads