• মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৪
ads
বগুড়া কাহালুতে জামায়াত নেতাসহ ৬ নেতাকর্মী কারাগারে

বগুড়া জেলা

ছবি : সংগৃহীত

আইন-আদালত

বগুড়া কাহালুতে জামায়াত নেতাসহ ৬ নেতাকর্মী কারাগারে

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০১৮

বগুড়ার কাহালু উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা মাওলানা তায়েব আলীসহ ৬ জামায়াত নেতাকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল বুধবার বগুড়া জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার এর আদালতে হাজির হয়ে আসামীরা বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলায় জামিন আবেদন করলে তিনি এ আদেশ দেন।

আদালত ও কাহালু থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ অক্টোবর রাতে কাহালু উপজেলা সদরের দুটি স্থানে দুটি ককটেল বিষ্ফোরণ হয়। এই ঘটনায় কাহালু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বাদী হয়ে কাহালু থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন।

এ মামলায় উপজেলা চেয়ারম্যান মাওলানা তায়েব আলীসহ বিএনপি ও জামায়াতের ২২ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭০ জনকে আসামী করা হয়। এ মামলায় আসামীরা হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তায়েব আলীসহ জামায়াতের ৬জন নেতাকর্মী বুধবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠান।

অপর আসামীরা হলেন, কাহালু সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জামাযাত নেতা মাওলানা আব্দুল মোমিন, কাহালু পৌরসভার কাউন্সিলর সাইফুল ইসলাম, ফখরুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও রিজওয়ানুল হক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাওলানা তায়েব আলী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা চেয়ারম্যানের পদে থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বগুড়ার কোর্ট ইন্সেপেক্টর আবুল কালাম আজাদ জানান, পূর্বের বিস্ফোরণ মামলায় মাওলানা তায়েব আলী সহ ৬ জনের জামিন বাতিল হলে পরে তাদের হাজতে প্রেরণ করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads