• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪
নয়াপল্টনে গাড়িতে আগুন সেই যুবক গ্রেফতার

নয়াপল্টনে গাড়িতে আগুন সেই যুবক গ্রেফতার

সংরক্ষিত ছবি

আইন-আদালত

নয়াপল্টনে গাড়িতে আগুন সেই যুবক গ্রেফতার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১১ জানুয়ারি ২০১৯

গত বছরের নভেম্বরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কাছে পুলিশের গাড়িতে দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেওয়া সেই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতার যুবকের নাম ওয়াসিম। তিনি বিএনপির স্থানীয় কর্মী। তার বাসা রাজধানীর মিরপুরে বিহারি ক্যাম্প হিসেবে পরিচিত মুসলিম ক্যাম্পে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে বিকাল ৩টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন এসব কথা জানান।

তিনি জানান, গত ১৪ নভেম্বরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির একটি বড় মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। ওই দিন হামলাকারীরা পুলিশের গাড়ির ওপর উঠে নাচানাচি করে উন্মত্ততা প্রদর্শন করে এবং দুটি গাড়িতে আগুন দেয়। পরে ঘটনাস্থলের আশপাশ থেকে ওই ঘটনার ভিডিও ফুটেজ দেখে ৯০ জনকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। ভিডিও ফুটেজে দেখা যায়, একটি গাড়িতে দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেয় ওয়াসিম। অগ্নিসংযোগের এ ছবি ওই সময় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়। এ ঘটনায় মামলা হলে ওয়াসিম আত্মগোপনে যান। ঘটনার পর থেকেই ওয়াসিমকে খুঁজছিল পুলিশ। বৃহস্পতিবার ওয়াসিমকে গ্রেফতার করা হয়। ওই ঘটনায় এর আগে ১৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ২-৩ জন ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্ট অব্যাহত আছে।

এক প্রশ্নের জবাবে পুলিশ কর্মকর্তা আবদুল বাতেন বলেন, এ ঘটনা ঘটার পর বিএনপি নেতারা বলেছিলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা এ ঘটনার সঙ্গে জড়িত। কিন্তু পরে তদন্ত করে দেখা গেছে, বিএনপি ও এর সংগঠনের  নেতাকর্মীর এ হামলায় জড়িত। এ ঘটনায় পরবর্তী সময়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করা হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads