• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
আইসিটি মামলায় দৈনিক মানবজমিনের খুলনা প্রতিনিধির জামিন

সংগৃহীত ছবি

আইন-আদালত

আইসিটি মামলায় দৈনিক মানবজমিনের খুলনা প্রতিনিধির জামিন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটারের চেয়ে বেশি ভোট পাওয়ার তথ্য দিয়ে প্রতিবেদন করায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের (আইসিটি) মামলায় দৈনিক মানবজমিন পত্রিকার খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে সোমবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন।

আদালতে রাশিদুল ইসলামের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা।

এর আগে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘খুলনা-১ আসনে বৈধ ভোটারের চেয়ে বেশি ভোটগ্রহণ হয়েছে’-এ বিষয়ক প্রতিবেদন ছাপা হয় বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিনে। পরে এক নির্বাচনী কর্মকর্তা জানান, ‘এ তথ্য ভুল।’

ওই প্রতিবেদনের কারণে খুলনার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলা ট্রিবিউনের প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় সাংবাদিক হেদায়েত হোসেনকে গ্রেপ্তার করা হয়। এরপর ২ জানুয়ারি আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন।

আর রাশিদুল ইসলাম সোমবার স্বশরীরে আত্মসমর্পণ করে জামিন চান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads