• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
ওজনে কারচুপির অপরাধে ৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ছবি : সংগৃহীত

আইন-আদালত

ওজনে কারচুপির অপরাধে ৭ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৯ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৭টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। গতকাল সোমবার রাজধানীর মধ্য বাড্ডা, উত্তর বাড্ডা, নর্দা বাজার ও বারিধারা এলাকায় বিএসটিআইর সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় মামলা করা হয়।

অভিযুক্ত ৭টি প্রতিষ্ঠানের মধ্যে মধ্য বাড্ডা এলাকার বেপারি টাওয়ারে অবস্থিত মেসার্স ঢাকা জুয়েলার্স ও মেসার্স নিউ সিঙ্গাপুর জুয়েলার্সের পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ও ক্যাশ মেমোতে ভরি/আনা লেখা থাকায়, মেসার্স ফিউচার ট্রেডার্স অ্যান্ড ফেব্রিক্সের ক্যাশ মেমোতে ইঞ্চি উল্লেখ করায় এ মামলা করা হয়। উত্তর বাড্ডা এলাকায় মেসার্স জননী ট্রেডার্স ও মেসার্স এইচকে ট্রেডিং করপোরেশন এর ব্যবহূত প্লাটফর্ম স্কেলের বিএসটিআইর ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় ও মেসার্স মধুবন সুইটসের ক্রিম বন রুটির প্যাকেটে ওজনে কম ও ব্রেডের প্যাকেটে ওজন ও মূল্য না থাকায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করা হয়।

এ ছাড়া বারিধারা এলাকার নর্দা বাজারের মেসার্স বিক্রমপুর মিষ্টিমুখ প্রতিষ্ঠানের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় এবং উৎপাদিত দইয়ের পাত্রে ওজন ও মূল্য উল্লেখ না থাকায় মামলা দায়ের করা হয়।

বিএসটিআইর এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক রাকিবুল আলম ও বিল্লাল হোসেন অংশ নেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads